• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:৫১ অপরাহ্ন
শিরোনামঃ
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার চালের বিকল্প হিসেবে গম আমদানি করছে সরকার এবার ৪৫ টাকা কেজিতে চাল ও ৩২ টাকায় ধান কিনবে সরকার উন্মুক্ত হতে পারে কুয়েতের শ্রমবাজার সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী খেলাধুলার মাধ্যমেই মেধা বিকাশের সুযোগ হবে মন্ত্রী-এমপির নিকটজনদের সরে দাঁড়ানোর নির্দেশ ওবায়দুল কাদেরের টিকফা নিয়ে ঢাকা-ওয়াশিংটন বৈঠক আজ যমুনার বুকে দৃশ্যমান হলো দীর্ঘতম বঙ্গবন্ধু রেলসেতু জাতিসংঘে পার্বত্য শান্তিচুক্তির অর্জন তুলে ধরল ঢাকা অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধ করা হবে কাতার আমিরের সফরে ১০ চুক্তি ও সমঝোতার প্রস্তুতি জলবায়ু খাতে ৭১ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি সন্ত্রাসী কর্মকাণ্ডে গ্রেপ্তারদেরও কর্মী দাবি করে বিএনপি আট মেগা প্রকল্পের কাজ শেষ ৯০ ভাগ মালয়েশিয়ায় বাংলাদেশিদের ই-পাসপোর্ট সেবা শুরু বিআরটিএর অভিযানে ৪০৫ মামলা, ১০ লাখ টাকা জরিমানা দেশব্যাপী ৩ দিনের হিট অ্যালার্ট জারি চাষাবাদ সহজ করতে যন্ত্রের ব্যবহার বাড়াচ্ছে সরকার : সুনামগঞ্জে কৃষিমন্ত্রী আব্দুস শহীদ শেখ হাসিনার নেতৃত্বে দ্রুত এগিয়ে যাচ্ছে বাংলাদেশ: অর্থমন্ত্রী

বাংলাদেশকে অব্যাহত সমর্থনের আশ্বাস অ্যান্টনি ব্লিনকেনের

সিরাজগঞ্জ টাইমস / ৩৯ বার পড়া হয়েছে।
সময় কাল : শুক্রবার, ১০ মার্চ, ২০২৩

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন বলেছেন, বাংলাদেশের উন্নয়নে সর্বোচ্চ প্রচেষ্টা দিয়ে অব্যাহতভাবে পাশে থাকবে যুক্তরাষ্ট্র। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠকে এ আশ্বাস দেন তিনি।

সম্প্রতি অনুষ্ঠিত জি-২০ সম্মেলনের ফাঁকে ভারতের রাজধানীতে  তাদের বৈঠক প্রসঙ্গে মোমেন ব্লিনকেনকে উদ্ধৃত করে বলেন, আমরা (যুক্তরাষ্ট্র) আপনাদের (বাংলাদেশ) পাশে থাকব।

পররাষ্ট্রমন্ত্রী ব্লিনকেনের সঙ্গে তার বৈঠককে ‘খুব গঠনমূলক’ হিসেবে অভিহিত করে বলেন,  আমরা বিভিন্ন গুরুত্বপূর্ণ দ্বিপাক্ষিক বিষয় নিয়ে আলোচনা করেছি। আর এটা সম্ভব হয়েছে কারণ, আমরা মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে খুব ভালো সম্পর্ক গড়ে তুলেছি।

মোমেন বলেন, ব্লিনকেন আমাকে বলেছেন- ওয়াশিংটন বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন প্রচেষ্টায় আরও যুক্ত হতে চায়। পররাষ্ট্রমন্ত্রী বলেন, দ্বিপক্ষীয় ইস্যুতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর উপলব্ধি ‘মন্দ নয়’।

তিনি বলেন, আমি ব্লিনকেনকে বুঝিয়ে বলেছি যে- বাংলাদেশ সাম্প্রদায়িক দাঙ্গা ও ঘৃণাপ্রসূত অপরাধ রোধে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট (ডিএসএ) প্রণয়ন করেছে। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের ওপর মার্কিন নিষেধাজ্ঞা সংক্রান্ত এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ব্লিংকেনের সঙ্গে আলাপকালে বিষয়টি আলোচনায় উঠেনি। বাসস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর