• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল ‘মাই লকারে’ স্মার্টযাত্রা আগামী সপ্তাহে থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী মধ্যপ্রাচ্য পরিস্থিতির ওপর নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর ব্যাংকের আমানত বেড়েছে ১০.৪৩ শতাংশ বঙ্গবাজারে দশতলা মার্কেটের নির্মাণ কাজ শুরু শিগগিরই বেঁচে গেলেন শতাধিক যাত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর মুজিবনগর দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী সলঙ্গায় ১০৭ বছরেও জীবন যুদ্ধ শেষ হয়নি বৃদ্ধা ডালিম খাতুনের দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে ২ মে আপাতত মার্জারে যাচ্ছে ১০ ব্যাংক, এর বাইরে নয়: বাংলাদেশ ব্যাংক রাজধানীর অতি ঝুঁকিপূর্ণ ৪৪ শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন খালির নির্দেশ চলতি অর্থবছরে প্রবৃদ্ধি হবে ৬.১ শতাংশ কৃচ্ছ্রসাধনে আগামী বাজেটেও থোক বরাদ্দ থাকছে না নতুন যোগ হচ্ছে ২০ লাখ দরিদ্র প্রার্থী হচ্ছেন বিএনপি জামায়াত নেতারাও কিস্তির সময় পার হলেই মেয়াদোত্তীর্ণ হবে ঋণ বিভেদ মেটাতে মাঠে আওয়ামী লীগ নেতারা

বরিশালে গৃহবধূ ধর্ষণ মামলায় ২ জনের যাবজ্জীবন

সিরাজগঞ্জ টাইমস / ১৮৭ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ২৯ আগস্ট, ২০২২

বরিশালে গৃহবধূকে ধর্ষণ মামলায় ভাশুরসহ দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৩০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

রোববার বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ইয়ারব হোসেন আসামিদের অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- বরিশালের আগৈলঝাড়া উপজেলার জিয়া হাওলাদার এবং সিদ্দিক হাওলাদার। তবে অভিযোগ প্রমাণিত না হওয়ায় ভুক্তভোগীর স্বামীকে খালাস দিয়েছেন আদালত।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বরিশালের আগৈলঝাড়া উপজেলার বাসিন্দা সহিদুলের সঙ্গে ভুক্তভোগীর প্রেমের সম্পর্ক ছিল। ঐ সম্পর্কের সূত্র ধরে ভুক্তভোগী গর্ভবতী হলে ২০০৬ সালে সহিদুলের সঙ্গে তার বিয়ে হয়। পরে তাদের একটি ছেলে সন্তানের জন্ম হয়। কিন্তু বিয়ের কিছুদিন পর যৌতুকের জন্য ভুক্তভোগীর স্বামী, ভাশুর, শ্বশুরসহ বাড়ির লোকজন শারীরিক এবং মানসিক নির্যাতন শুরু করেন। এরপর সন্তানসহ তাকে বাবার বাড়িতে পাঠিয়ে দেন। এ ঘটনায় ভুক্তভোগী নারী ২০০৭ সালে স্বামী, ভাশুর ও শ্বশুরকে আসামি করে একটি যৌতুক মামলা দায়ের করেন।

ঐ মামলা তুলে নেয়ার জন্য আসামিরা বারবার চাপ দিতে থাকেন। তবে ঐ গৃহবধূ তাদের কথামতো মামলা তুলে না নেয়ায় ২০১১ সালের ২২ আগস্ট রাতে ভুক্তভোগীর বাবার বাড়িতে গিয়ে কৌশলে ঘরের ভেতর প্রবেশ করে ধর্ষণ করেন ভাশুর জিয়া হাওলাদার। আর ধর্ষণে সহযোগিতা করেন সহিদুল ইসলাম ও স্বজন সিদ্দিক হাওলাদার। এ ঘটনায় ভুক্তভোগীর বাবা একই বছরের ২৫ আগস্ট একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

এ ঘটনায় মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত আট জনের সাক্ষ্য গ্রহণ শেষে রোববার রায় ঘোষণা করেন।

আসামিরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে বলে জানিয়েছেন আদালতের বেঞ্চ সহকারী হুমায়ুন কবির।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর