• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন
শিরোনামঃ
সলঙ্গায় স্বেচ্ছাসেবকলীগ নেতাকে মারপিট আ’লীগ নেতা আরাফাতকে গ্রেফতার দাবীতে মানববন্ধন সলঙ্গা থানা যুবলীগের সভাপতি পদে সিভি জমা দিলেন রিয়াদুুল ইসলাম ফরিদ ডিজিটাল জরিপকালে জমির মালিকদের জানাতে হবে সিলেট ও কুষ্টিয়ার সেই দুই ইউপি চেয়ারম্যান পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন বিমানবন্দর-গাজীপুর বিআরটি করিডোরের জন্য কেনা হচ্ছে ১৩৭টি এসি বাস ঢাকার পয়ঃবর্জ্য ও গ্যাস লাইন পরীক্ষা-নিরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ আমানতের মুনাফার ওপর কর দিতে হবে না চলছে কয়লা খালাস, জাহাজেই ফিরবেন সব নাবিক দুই মাসের মধ্যে অগ্রগতি প্রতিবেদন চান হাইকোর্ট ৯ মাসে রাজস্ব আয়ে ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন সব ধরনের সহযোগিতার আশ্বাস কাতারের আমিরের সম্পর্ক নতুন উচ্চতায় কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত অগ্রাধিকার পাচ্ছে বাণিজ্য বিনিয়োগ ও ভূরাজনীতি বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিতে চায় কিরগিজস্তান গ্যাস খাতে বড় সংস্কার করবে পেট্রোবাংলা মুক্তিযুদ্ধ ও মুজিবনগর সরকার নিয়ে গবেষণার আহ্বান এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার চালের বিকল্প হিসেবে গম আমদানি করছে সরকার

বঙ্গমাতাকে নিয়ে গান গাইলেন অবন্তী সিঁথি

সিরাজগঞ্জ টাইমস / ৯২ বার পড়া হয়েছে।
সময় কাল : শনিবার, ৬ আগস্ট, ২০২২

শিস বাজিয়ে ওপার বাংলায় গানের প্রতিযোগিতামূলক অনুষ্ঠান সারেগামাপা মাতিয়েছিলেন অবন্তি সিঁথি। নাম পেয়েছিলেন শিসপ্রিয়া। দেশে ফিরেও সেই ধারা অব্যাহত রেখেছেন। সুকণ্ঠ ও শিসের সমন্বয়ে সংগীতাঙ্গনে বিচরণ করছেন সফলতার সঙ্গে। জনপ্রিয় এই কণ্ঠশিল্পী এবার কণ্ঠে তুললেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবকে নিয়ে লেখা ‘বঙ্গমাতা’ শিরোনামের একটি গান।

বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীতে তুমি/ কারাগারের রোজনামচায় তুমি/ তুমি আমাদের বঙ্গমাতা, বঙ্গবন্ধুর রেণু/ তুমি আমাদের ইতিহাসে রাখাল রাজার বেণু— এমন কথায় সাজানো এই গানটি লিখেছেন সুজন হাজং।

সুমন কল্যাণের সুর ও সংগীতে বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে গান শক্রবার (৫ আগস্ট) গানটিতে কণ্ঠ দেন অবন্তি সিঁথি।

গানটি প্রসঙ্গে সুজন হাজং বলেন, বাঙালির মুক্তির সংগ্রামে বঙ্গবন্ধুর নেপথ্যের শক্তি ছিলেন বঙ্গমাতা। স্বাধীনতার জন্য বঙ্গমাতার অসীম ত্যাগ ও সংগ্রামের কথা বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা গ্রন্থে উল্লেখ করা হয়েছে। বঙ্গমাতার জন্মদিনে শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে এই গানটি লিখেছি। আশা করি অবন্তি সিঁথির কণ্ঠে গাওয়া এই গানটি শ্রোতাদের কাছে সমাদৃত হবে।

অবন্তী সিঁথি বলেন, বঙ্গমাতা আমাদের বঙ্গবন্ধুর স্বাধীনতা সংগ্রামের মূলশক্তি। বঙ্গমাতাকে নিয়ে প্রথমবার একটি অসাধারণ গানে কণ্ঠ দিতে পেরে আমি গর্বিত। গানের কথা ও সুর খুব চমৎকার। আশা করি গানটি শ্রোতাদের ভীষণ ভালো লাগবে।

সুমন কল্যাণ বলেন, বঙ্গবন্ধুর জীবনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ভূমিকা অনন্য সাধারণ। বঙ্গমাতার মত একজন বাঙালি নারীর লড়াই বঙ্গবন্ধুর স্বাধীনতা অর্জনের পথ প্রশস্ত করেছিল। বঙ্গমাতার প্রতি আমরা চিরকাল ঋণী। গানটি শ্রোতাদের মন ছুঁয়ে যাবে বলে বিশ্বাস করি।

আগামী ৮ আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মদিন উপলক্ষে সুজন হাজংয়ের ব্যক্তিগত ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর