বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০১:৫০ অপরাহ্ন

বঙ্গমাতাকে নিয়ে গান গাইলেন অবন্তী সিঁথি

বিনোদন ডেস্ক :
  • সময় কাল : শনিবার, ৬ আগস্ট, ২০২২
  • ৭৩ বার পড়া হয়েছে

শিস বাজিয়ে ওপার বাংলায় গানের প্রতিযোগিতামূলক অনুষ্ঠান সারেগামাপা মাতিয়েছিলেন অবন্তি সিঁথি। নাম পেয়েছিলেন শিসপ্রিয়া। দেশে ফিরেও সেই ধারা অব্যাহত রেখেছেন। সুকণ্ঠ ও শিসের সমন্বয়ে সংগীতাঙ্গনে বিচরণ করছেন সফলতার সঙ্গে। জনপ্রিয় এই কণ্ঠশিল্পী এবার কণ্ঠে তুললেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবকে নিয়ে লেখা ‘বঙ্গমাতা’ শিরোনামের একটি গান।

বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীতে তুমি/ কারাগারের রোজনামচায় তুমি/ তুমি আমাদের বঙ্গমাতা, বঙ্গবন্ধুর রেণু/ তুমি আমাদের ইতিহাসে রাখাল রাজার বেণু— এমন কথায় সাজানো এই গানটি লিখেছেন সুজন হাজং।

সুমন কল্যাণের সুর ও সংগীতে বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে গান শক্রবার (৫ আগস্ট) গানটিতে কণ্ঠ দেন অবন্তি সিঁথি।

গানটি প্রসঙ্গে সুজন হাজং বলেন, বাঙালির মুক্তির সংগ্রামে বঙ্গবন্ধুর নেপথ্যের শক্তি ছিলেন বঙ্গমাতা। স্বাধীনতার জন্য বঙ্গমাতার অসীম ত্যাগ ও সংগ্রামের কথা বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা গ্রন্থে উল্লেখ করা হয়েছে। বঙ্গমাতার জন্মদিনে শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে এই গানটি লিখেছি। আশা করি অবন্তি সিঁথির কণ্ঠে গাওয়া এই গানটি শ্রোতাদের কাছে সমাদৃত হবে।

অবন্তী সিঁথি বলেন, বঙ্গমাতা আমাদের বঙ্গবন্ধুর স্বাধীনতা সংগ্রামের মূলশক্তি। বঙ্গমাতাকে নিয়ে প্রথমবার একটি অসাধারণ গানে কণ্ঠ দিতে পেরে আমি গর্বিত। গানের কথা ও সুর খুব চমৎকার। আশা করি গানটি শ্রোতাদের ভীষণ ভালো লাগবে।

সুমন কল্যাণ বলেন, বঙ্গবন্ধুর জীবনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ভূমিকা অনন্য সাধারণ। বঙ্গমাতার মত একজন বাঙালি নারীর লড়াই বঙ্গবন্ধুর স্বাধীনতা অর্জনের পথ প্রশস্ত করেছিল। বঙ্গমাতার প্রতি আমরা চিরকাল ঋণী। গানটি শ্রোতাদের মন ছুঁয়ে যাবে বলে বিশ্বাস করি।

আগামী ৮ আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মদিন উপলক্ষে সুজন হাজংয়ের ব্যক্তিগত ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ করা হবে।

নিউজটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর  কোন লেখা,ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ।
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102