• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০৬ অপরাহ্ন
শিরোনামঃ
এবার চট্টগ্রাম থেকে ঢাকায় জ্বালানি তেল যাবে পাইপ লাইনে কাতারের আমির আসছেন সোমবার রাজস্ব ফাঁকি ঠেকাতে ক্যাশলেস পদ্ধতিতে যাচ্ছে এনবিআর বাংলাদেশে দূতাবাস খুলছে গ্রিস বঙ্গবন্ধু টানেলে পুলিশ-নৌবাহিনী-ফায়ার সার্ভিসের জরুরি যানবাহনের টোল মওকুফ সামাজিক নিরাপত্তা বেষ্টনীতে আসছেন আরও ৪ লাখ মানুষ ৫০ বছরে দেশের সাফল্য চোখে পড়ার মতো চালের বস্তায় জাত, দাম উৎপাদনের তারিখ লিখতেই হবে মন্ত্রী-এমপির প্রার্থীদের সরে দাঁড়ানোর নির্দেশ প্রাণী ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাত এগিয়ে আসুক ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল ‘মাই লকারে’ স্মার্টযাত্রা আগামী সপ্তাহে থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী মধ্যপ্রাচ্য পরিস্থিতির ওপর নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর ব্যাংকের আমানত বেড়েছে ১০.৪৩ শতাংশ বঙ্গবাজারে দশতলা মার্কেটের নির্মাণ কাজ শুরু শিগগিরই বেঁচে গেলেন শতাধিক যাত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর মুজিবনগর দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী

বঙ্গবন্ধু সেতুর পিলারের সঙ্গে ধাক্কায় বলগেট ডুবে নিখোঁজ ১

সিরাজগঞ্জ টাইমস / ৫৪ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর ৯নং পিলারের সঙ্গে বালু বোঝাই বলগেটের ধাক্কায় বলগেট ডুবে একজন নিখোঁজ রয়েছেন। রোববার (১১ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে এই দুর্ঘটনা ঘটে। এতে বলগেটে থাকা তিনজন সাতরিয়ে পাড়ে এলেও বলগেটে থাকা বাকি একজন উঠতে পারেননি। বলগেটি সিরাজগঞ্জ থেকে বালু বোঝাই করে মানিকগঞ্জে দিকে যাচ্ছিল।

এঘটনায় নিখোঁজ মানিকগঞ্জ জেলার গ্রাবনিয়া গ্রামের রহিম সিকদারের ছেলে আবুল শিকদার। আর উদ্ধার হওয়ার মধ্যে নোয়াখালী জেলার কবীর এবং মামুন ও মানিকগঞ্জ জেলার মো. খলিলুর রহমান।

প্রত্যক্ষদর্শী বঙ্গবন্ধু সেতুর আনসার আব্দুর রহমান বলেন, নদীতে অনেক পানি বাড়ছে নদীর প্রবল স্রোতের কারণে বলগেটটি নিয়ন্ত্রণ হারিয়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম পাড়ের ৯নং পিলারের সাথে ধাক্কা লাগে। এতে তাৎক্ষণিকভাবে বলগেটটি সেখানেই ডুবে যায়। তিনজনকে সাঁতরে পাড়ের দিকে আসতে দেখি এবং আমরা সহযোগিতা করি। তারা পাড়ে এলে জানতে পারি ওই বলগেটে আরেকজন আছেন। আমরা নৌ-পুলিশকে ফোন দিয়েছিলাম, কিন্তু তারা ফোন ধরে না।

ঘটনাস্থল থেকে বেঁচে ফেরা মো. খলিলুর রহমান বলেন, আমরা সিরাজগঞ্জ হাজী সাত্তারের বালুর মহল থেকে বালু ভর্তি করে বলগেটটি নিয়ে মানিকগঞ্জের দিকে রওনা দিই। নদীতে অতিরিক্ত স্রোতের কারনে পিলারের সাথে ধাক্কা লাগার পর বলগেটটি ডুবে যায়। তাৎক্ষণিকভাবে আমরা তিনজন পাড়ে এলেও বাকি একজন বলগেটের মধ্যে আটকা পড়ে যান। তবে এখন পর্যন্ত এসকল বিষয়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম নৌ-পুলিশ ফাঁড়ি পুলিশের পক্ষ থেকে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম নৌ- ফাঁড়ির ওসি আতাউর রহমান দুপুর সাড়ে তিনটার দিকে সাক্ষাৎকার নিতে গেলে সাংবাদিকদের ডাকে ঘুম থেকে উঠে বলেন, বলগেট ডুবেছে কি না এটা আমরা দেখবো, এ ব্যাপারে যেন সাংবাদিকরা না দেখে। তারা অন্য বিষয় দেখুক। এটা বলে তিনি সাংবাদিকদের সাথে কোনো কথা না বলে রুমের দরজা বন্ধ করে দেন।

এবিষয়ে বঙ্গবন্ধু সেতুর সাইড অফিসের নির্বাহী প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পী বলেন, এ বিষয়টি খোঁজ নিয়েছি। আমাদের ৭নং পিলারের সিসি ক্যামেরায় দেখি, দুপুর সাড়ে ১২টার দিকে বালুভর্তি বলগেট ৯নং পিলারের কাছে গেলে আর বের হয়নি। তখনই এই বলগেটটি পিলারকে ধাক্কা দিয়ে তলিয়ে গেছে। তবে সেতুর নিচ দিয়ে ভারী বলগেট চলাচলের কোনো নিয়ম আছে কি না আমার জানা নেই। এই ধরনের ঘটনা প্রায়ই ঘটে, যার কারণে সেতুর পিলারে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে।

এবিষয়ে টাঙ্গাইলের নৌ-পুলিশের পুলিশ সুপার হারুনর রশিদের সাথে যোগাযোগ করলে তিনি জানান, তার বাবা অসুস্থ। এজন্য তিনি সেখানে ব্যস্ত, এ ব্যাপারে কিছু জানেন না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর