সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৯:৪৮ অপরাহ্ন

বঙ্গবন্ধু সেতুর পিলারের সঙ্গে ধাক্কায় বলগেট ডুবে নিখোঁজ ১

নিজস্ব প্রতিবেদক :
  • সময় কাল : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৬ বার পড়া হয়েছে

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর ৯নং পিলারের সঙ্গে বালু বোঝাই বলগেটের ধাক্কায় বলগেট ডুবে একজন নিখোঁজ রয়েছেন। রোববার (১১ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে এই দুর্ঘটনা ঘটে। এতে বলগেটে থাকা তিনজন সাতরিয়ে পাড়ে এলেও বলগেটে থাকা বাকি একজন উঠতে পারেননি। বলগেটি সিরাজগঞ্জ থেকে বালু বোঝাই করে মানিকগঞ্জে দিকে যাচ্ছিল।

এঘটনায় নিখোঁজ মানিকগঞ্জ জেলার গ্রাবনিয়া গ্রামের রহিম সিকদারের ছেলে আবুল শিকদার। আর উদ্ধার হওয়ার মধ্যে নোয়াখালী জেলার কবীর এবং মামুন ও মানিকগঞ্জ জেলার মো. খলিলুর রহমান।

প্রত্যক্ষদর্শী বঙ্গবন্ধু সেতুর আনসার আব্দুর রহমান বলেন, নদীতে অনেক পানি বাড়ছে নদীর প্রবল স্রোতের কারণে বলগেটটি নিয়ন্ত্রণ হারিয়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম পাড়ের ৯নং পিলারের সাথে ধাক্কা লাগে। এতে তাৎক্ষণিকভাবে বলগেটটি সেখানেই ডুবে যায়। তিনজনকে সাঁতরে পাড়ের দিকে আসতে দেখি এবং আমরা সহযোগিতা করি। তারা পাড়ে এলে জানতে পারি ওই বলগেটে আরেকজন আছেন। আমরা নৌ-পুলিশকে ফোন দিয়েছিলাম, কিন্তু তারা ফোন ধরে না।

ঘটনাস্থল থেকে বেঁচে ফেরা মো. খলিলুর রহমান বলেন, আমরা সিরাজগঞ্জ হাজী সাত্তারের বালুর মহল থেকে বালু ভর্তি করে বলগেটটি নিয়ে মানিকগঞ্জের দিকে রওনা দিই। নদীতে অতিরিক্ত স্রোতের কারনে পিলারের সাথে ধাক্কা লাগার পর বলগেটটি ডুবে যায়। তাৎক্ষণিকভাবে আমরা তিনজন পাড়ে এলেও বাকি একজন বলগেটের মধ্যে আটকা পড়ে যান। তবে এখন পর্যন্ত এসকল বিষয়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম নৌ-পুলিশ ফাঁড়ি পুলিশের পক্ষ থেকে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম নৌ- ফাঁড়ির ওসি আতাউর রহমান দুপুর সাড়ে তিনটার দিকে সাক্ষাৎকার নিতে গেলে সাংবাদিকদের ডাকে ঘুম থেকে উঠে বলেন, বলগেট ডুবেছে কি না এটা আমরা দেখবো, এ ব্যাপারে যেন সাংবাদিকরা না দেখে। তারা অন্য বিষয় দেখুক। এটা বলে তিনি সাংবাদিকদের সাথে কোনো কথা না বলে রুমের দরজা বন্ধ করে দেন।

এবিষয়ে বঙ্গবন্ধু সেতুর সাইড অফিসের নির্বাহী প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পী বলেন, এ বিষয়টি খোঁজ নিয়েছি। আমাদের ৭নং পিলারের সিসি ক্যামেরায় দেখি, দুপুর সাড়ে ১২টার দিকে বালুভর্তি বলগেট ৯নং পিলারের কাছে গেলে আর বের হয়নি। তখনই এই বলগেটটি পিলারকে ধাক্কা দিয়ে তলিয়ে গেছে। তবে সেতুর নিচ দিয়ে ভারী বলগেট চলাচলের কোনো নিয়ম আছে কি না আমার জানা নেই। এই ধরনের ঘটনা প্রায়ই ঘটে, যার কারণে সেতুর পিলারে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে।

এবিষয়ে টাঙ্গাইলের নৌ-পুলিশের পুলিশ সুপার হারুনর রশিদের সাথে যোগাযোগ করলে তিনি জানান, তার বাবা অসুস্থ। এজন্য তিনি সেখানে ব্যস্ত, এ ব্যাপারে কিছু জানেন না।

নিউজটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর  কোন লেখা,ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ।
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102