সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৯:২৪ অপরাহ্ন

প্রতিমন্ত্রী ইন্দিরার সাথে ইউএনএফপিএ’র রিপ্রেজেন্টিভের সাক্ষাৎ

অনলাইন ডেস্ক :
  • সময় কাল : বুধবার, ১০ আগস্ট, ২০২২
  • ৬৫ বার পড়া হয়েছে

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন ইউনাইটেড ন্যাশনস পপুলেশন ফান্ড (ইউএনএফপিএ) এর বাংলাদেশে নিযুক্ত রিপ্রেজেন্টিভ মিজ ক্রিস্টিন ব্লকউজ (Ms.

বুধবার (১০ আগস্ট) বাংলাদেশ সচিবালয়ে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর কার্যালয়ে তারা বাংলাদেশে নারীর উন্নয়ন, ক্ষমতায়ন, বাল্য বিয়ে এবং নারীর প্রতি সহিংসতা প্রতিরোধসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, জাতির পিতা ১৯৭২ সালে বাংলাদেশের সংবিধানে নারী সমঅধিকার নিশ্চিত করেন। এরই ধারবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে নারী উন্নয়ন, ক্ষমতায়ন, নারীর সমঅধিকার প্রতিষ্ঠা ও কর্মসংস্থান সৃষ্টির জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ নারী উন্নয়ন ও নারীর ক্ষমাতায়নে বিশ্বে রোল মডেল সৃষ্টি করেছে।

জাতিসংঘের ৭৫তম অধিবেশনে প্রধানমন্ত্রী বিশ্বব্যাপী ২০৪১ সাল নাগাদ কর্মস্থলে নারীর কর্মসংস্থান ৫০:৫০ উন্নীত করার অঙ্গীকার করেছেন। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর এই অঙ্গীকার বাস্তবায়নে কাজ করে যাচ্ছে।

প্রতিমন্ত্রী ইন্দিরা আরো বলেন, জাতিসংঘ এবং এর এজেন্সি ইউনিসেফ, ইউএনএফপিএ, ইউএন উইমেন ও ইউএনএফপি আর্থিক ও কারিগরী সহায়তায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে। সামনে নারীর ক্ষমতায়ন ও উন্নয়নে একসাথে কাজ করার আহ্বান জানান তিনি।

বাংলাদেশে নিযুক্ত রিপ্রেজেন্টিভ মিজ ক্রিস্টিন ব্লকউজ বলেন, ইউএনএফপিএ বাংলাদেশে নারী উন্নয়ন, নারীর ক্ষমতায়ন ও আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। এরই মধ্য্যে দুটি প্রকল্প সমাপ্ত হয়েছে এবং কয়েকটি প্রকল্পের বাস্তবায়ন কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এ সময় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মহিউদ্দীন আহমেদ, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন ও যুগ্মসচিব নার্গিস খানম উপস্থিত ছিলেন।

 

নিউজটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর  কোন লেখা,ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ।
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102