• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন
শিরোনামঃ
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত অগ্রাধিকার পাচ্ছে বাণিজ্য বিনিয়োগ ও ভূরাজনীতি বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিতে চায় কিরগিজস্তান গ্যাস খাতে বড় সংস্কার করবে পেট্রোবাংলা মুক্তিযুদ্ধ ও মুজিবনগর সরকার নিয়ে গবেষণার আহ্বান এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার চালের বিকল্প হিসেবে গম আমদানি করছে সরকার এবার ৪৫ টাকা কেজিতে চাল ও ৩২ টাকায় ধান কিনবে সরকার উন্মুক্ত হতে পারে কুয়েতের শ্রমবাজার সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী খেলাধুলার মাধ্যমেই মেধা বিকাশের সুযোগ হবে মন্ত্রী-এমপির নিকটজনদের সরে দাঁড়ানোর নির্দেশ ওবায়দুল কাদেরের টিকফা নিয়ে ঢাকা-ওয়াশিংটন বৈঠক আজ যমুনার বুকে দৃশ্যমান হলো দীর্ঘতম বঙ্গবন্ধু রেলসেতু জাতিসংঘে পার্বত্য শান্তিচুক্তির অর্জন তুলে ধরল ঢাকা অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধ করা হবে কাতার আমিরের সফরে ১০ চুক্তি ও সমঝোতার প্রস্তুতি জলবায়ু খাতে ৭১ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি সন্ত্রাসী কর্মকাণ্ডে গ্রেপ্তারদেরও কর্মী দাবি করে বিএনপি আট মেগা প্রকল্পের কাজ শেষ ৯০ ভাগ

পদ্মা সেতু আমাদের শুধু একটা অর্জন নয়, আমাদের অস্তিত্বের লড়াই: দীপু মনি 

সিরাজগঞ্জ টাইমস / ৬৬ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০২২

বাংলাদেশ বিদ্যুতে স্বয়ংসম্পূর্ণ কিন্তু আগামীতে যেন বিদ্যুৎ সরবরাহে বড় কোনো সমস্যা না হয় এর জন্যই লোডশেডিং বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, ইউক্রেন যুদ্ধের কারণে পুরো পৃথিবীতেই জ্বালানি তেলের সংকট তৈরি হয়েছে, দাম বৃদ্ধি পেয়েছে। এর ফলে সারাবিশ্বেই কিছু সমস্যা হচ্ছে। তবে এটা নিয়ে কোনো গুজব ছড়ানো যাবেনা। এবং কেউ কেউ গুজব ছড়ালে সেদিকে খেয়াল রাখতে হবে।

বুধবার (২০ জুলাই) সন্ধ্যায় সিরাজগঞ্জের রায়গঞ্জের ধানগড়া উচ্চবিদ্যালয় মাঠে আয়োজিত বীর মুক্তিযোদ্ধা ও গুণীজনদের সম্মাননা এবং জনসভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

রায়গঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও সামাজিক সংগঠন অগ্রসর এই অনুষ্ঠানের আয়োজন করেন।

শিক্ষামন্ত্রী বলেন, পদ্মা-মেঘনা ও যমুনার চরাঞ্চলে যেখানে সৌরবিদ্যুতও ঠিকমতো ব্যবহার করা যায় না আমরা কিন্তু নদীর তলদেশ দিয়ে সেখানে বিদ্যুতায়িত করেছি। তাই লোডশেডিংসহ যেকোনো বিষয় নিয়ে কোনো গুজবে কান দেওয়া যাবে না।

একটি মহল সাম্প্রদায়িক উস্কানি দিয়ে স্বার্থ হাসিল করতে চায় জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, শেখ হাসিনার দেশে কেও কোনো অন্য ধর্মালম্বীদের ওপরে হামলা করবে, সাম্প্রদায়িক উস্কানি দিবে এটা মেনে নেওয়া হবেনা। আমার ধর্ম, আমাদের প্রধানমন্ত্রী এটা শিখান না। একজন হিন্দু বা অন্য ধর্মালম্বীদের উপরে যখন কেও হামলা চালাবে এটা দেখে আমি-আপনি একজন মুসলিম হিসেবে কখনো চুপ থাকবো না, থাকা যাবে না এটার প্রতিবাদ করবো এবং করতে হবে।

শিক্ষামন্ত্রী দীপু মনি আরও বলেন, শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এখন শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ থেকে শুরু করে সকল ক্ষেত্রে স্বয়ংসম্পুর্ন উল্লেখ করে তিনি বলেন, আমি মাত্র ৩ ঘন্টার মধ্যে ঢাকা থেকে রায়গঞ্জে চলে আসলাম। এই যে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হয়েছে এটা কিন্তু শেখ হাসিনার অবদান। মা-বোনেরা এবং গ্রামের মুরুব্বিরা হাতের কাছেই কমিউনিটি ক্লিনিকে চিকিৎসা সেবা পাচ্ছেন এটাও কিন্তু শেখ হাসিনার অবদান।

তিনি বলেন, এখন আশেপাশে সহজে আর কোনো দুর্নীতি হয় না, কারণ সবার হাতে মুঠোফোন আছে কোন অনিয়ম-দুর্নীতি হলে কিন্তু সেটা কেও না কেও মুঠোফোনে তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দিচ্ছে। এই যে সবার হাতে হাতে মুঠোফোন এটাও কিন্তু শেখ হাসিনার অবদান।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা যখন থেকে ক্ষমতায় এসেছেন তখন থেকেই কিন্তু আবার মুক্তিযুদ্ধের চেতনা বাংলাদেশের নতুন রূপ পেয়েছে। জননেত্রী শেখ হাসিনা এক কথার মানুষ তিনি যেটা বলে সেটা করে দেখান। পদ্মা সেতু তার জ্বলন্ত উদাহরণ।

তিনি বলেন, পদ্মা সেতু আমাদের শুধু একটা অর্জন নয়, এটা আমাদের দৃষ্টান্ত, আমাদের অস্তিত্বের লড়াই। যারা বলেছিলেন পদ্মাসেতু হবে না তারা আজ কোন কথা বলেন না। শেখ হাসিনা তাদেরকে দেখিয়ে দিয়েছেন পদ্মাসেতু কিভাবে করতে হয়। এ সময় তিনি বিভিন্ন খাতের দেশের সার্বিক উন্নয়ন অব্যাহত রাখার জন্য আগামী নির্বাচনেও বাংলাদেশ আওয়ামী লীগের প্রতীক নৌকা মার্কায় ভোট চান।

রায়গঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ হৃদয়ের সঞ্চালনায় ও রায়গঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাদী আলমাজী জিন্নাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, কেন্দ্রীয় কমিটির সদস্য সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য মেরিনা জাহান কবিতা, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কে.এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক মো. আব্দুস সামাদ তালুকদার, সিরাজগঞ্জ-৩ (তাড়াশ-রায়গঞ্জ ও সলঙ্গা আংশিক) আসনের সংসদ সদস্য ডা. মো. আব্দুল আজিজ, সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত মুন্না, সিরাজগঞ্জ-১ (কাজিপুর) আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান, রায়গঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ইমরুল হোসেন তালুকদার ইমন, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও চেম্বার অব কমার্স এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু ইউসুফ সূর্য, সামাজিক সংগঠন অগ্রসর এর সভাপতি ড. মো. রফিকুল ইসলাম প্রমুখ।

এসময় আরও উপস্থিত ছিলেন, পৌর মেয়র আব্দুল্লাহ আল পাঠান, বিভিন্ন থানা ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ, ইউপি চেয়ারম্যানসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও শিক্ষার্থীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর