• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
ব্যাংকের আমানত বেড়েছে ১০.৪৩ শতাংশ বঙ্গবাজারে দশতলা মার্কেটের নির্মাণ কাজ শুরু শিগগিরই বেঁচে গেলেন শতাধিক যাত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর মুজিবনগর দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী সলঙ্গায় ১০৭ বছরেও জীবন যুদ্ধ শেষ হয়নি বৃদ্ধা ডালিম খাতুনের দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে ২ মে আপাতত মার্জারে যাচ্ছে ১০ ব্যাংক, এর বাইরে নয়: বাংলাদেশ ব্যাংক রাজধানীর অতি ঝুঁকিপূর্ণ ৪৪ শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন খালির নির্দেশ চলতি অর্থবছরে প্রবৃদ্ধি হবে ৬.১ শতাংশ কৃচ্ছ্রসাধনে আগামী বাজেটেও থোক বরাদ্দ থাকছে না নতুন যোগ হচ্ছে ২০ লাখ দরিদ্র প্রার্থী হচ্ছেন বিএনপি জামায়াত নেতারাও কিস্তির সময় পার হলেই মেয়াদোত্তীর্ণ হবে ঋণ বিভেদ মেটাতে মাঠে আওয়ামী লীগ নেতারা রেমিট্যান্সে সুবাতাস, ১২ দিনে এলো ৮৭ কোটি ডলার বাংলাদেশ ও চীনের বন্ধুত্বপূর্ণ পথচলা হয়ে উঠুক আরো শক্তিশালী বিএনপি এদেশের সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা: ওবায়দুল কাদের আজ খুলছে অফিস-আদালত-ব্যাংক-বিমা

সাহেদ খান জয় ,তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি:

তাড়াশে ভূমি সেবা সপ্তাহের শুভ উদ্বোধন

সিরাজগঞ্জ টাইমস / ১৪২ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ২২ মে, ২০২৩

“স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয় ” এই থিম নিয়ে সিরাজগঞ্জের তাড়াশে সপ্তাহ ব্যাপী জনসচেতনতামূলক সভা, ক্যাম্পেইন, ডকুমেন্টারি প্রচারসহ, সেবা প্রার্থীদের সহযোগিতার জন্য তথ্য কাম বুথ স্থাপনের উদ্যোগ গ্রহণ করেছে উপজেলা ভূমি অফিস।

সোমবার সকালে উপজেলা ভূমি অফিস প্রাঙ্গণে উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ মেজবাউল করিমের সভাপতিত্বে ভূমি সেবা সপ্তাহে প্রধান অতিথির বক্তব্যে রাখেন সিরাজগঞ্জ-৩ ( রায়গঞ্জ- তাড়াশ) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা: মোঃ আব্দুল আজিজ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান মনি, সহকারী কমিশনার ভূমি নূরী তাসমিন উর্মি,বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক মাসুদ, চেয়ারম্যান মেহেদী হাসান ম্যাগনেট, জুলফিকার আলী ভুট্টো,তাড়াশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাহেদ খাঁন জয়, ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা ফিরোজ খান।

উক্ত অনুষ্ঠান সঞ্চালনা করেন দেশীগ্রাম ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মুস্তাগীর কবির। প্রধান অতিথি এমপি আজিজ বলেন , ‘ভূমির মালিকানা সুনির্দিষ্ট করার জন্য ভূমি বন্টন ব্যবস্থাকে ডিজিটালাইজ করা হয়েছে।

ফলে পারিবারিক ও সামাজিক সমস্যার সমাধান হচ্ছে। তিনি আরো বলেন সমাজে এটা খুবই সাধারণ ঘটনা যে ভাই-বোন উভয়েই একে অপরকে পৈত্রিক সম্পত্তি থেকে বঞ্চিত করে-যার ফলে হামলা, হত্যা ও সংঘর্ষের ঘটনা ঘটে।যদি একটি সঠিক ভূমি ব্যবস্থাপনা ব্যবস্থা নিশ্চিত করা যায়, তাহলে সমস্যার সমাধান হবে।’ জমি সংক্রান্ত পরিসেবা পাওয়ার সময় জনগণকে কিছুতেই ঝামেলার সম্মুখীন করা যাবে না ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর