বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:৩৬ অপরাহ্ন

ডেপুটি স্পিকারের শূন্যতা সাংবাদিকরাও অনুভব করবেন: বিপিজেএ

অনলাইন ডেস্ক :
  • সময় কাল : শনিবার, ২৩ জুলাই, ২০২২
  • ৫৭ বার পড়া হয়েছে

প্রবীণ পার্লামেন্টারিয়ান ও জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে সংসদীয় রাজনীতিসহ দেশের রাজনৈতিক অঙ্গনে এক অপূরণীয় ক্ষতি হয়েছে বলে মনে করে বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (বিপিজেএ)। তাঁর শূন্যতা সংসদ বিটের সাংবাদিকরা অনুভব করবেন বলে মনে করে সংগঠনটি। বিপিজেএ নেতারা সাতবারের নির্বাচিত ওই সংসদ সদস্যের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবার ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

শনিবার (২৩ জুলাই) এক শোকবার্তায় বিপিজেএ’র আহ্বায়ক নিখিল চন্দ্র ভদ্র ও সদস্য সচিব কাজী সোহাগ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিণ্ঠচর মো. ফজলে রাব্বী মিয়া শুধু একজন নিবেদিতপ্রাণ রাজনীতিবিদই ছিলেন না, তিনি ছিলেন একজন প্রবীণ পার্লামেন্টারিয়ান। তিনি মহান মুক্তিযুদ্ধ, গণতন্ত্র প্রতিষ্ঠায় ও সংসদীয় গণতন্ত্রের চর্চায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। দেশের সংসদীয় রাজনীতির ক্ষেত্রে তাঁর সুবিশাল অবদান জনগণ চিরদিন শ্রদ্ধাভরে স্মরণে করবে।

বিবৃতিতে সাবেক ছাত্র নেতা ফজলে রাব্বী মিয়ার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের কথা স্মরণ করে বিপিজেএ নেতারা বলেন, তার মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে এক অপূরণীয় ক্ষতি হলো। দেশ এক নিবেদিতপ্রাণ রাজনীতিবিদকে হারালো আর আওয়ামী লীগ হারালো দলের একজন নিবেদিতপ্রাণ নেতাকে। আর সাংবাদিকরা হারালো সংসদীয় অনেক জটিল বিষয়গুলোকে সহজ ও সাবলীলভাবে বুঝিয়ে দেওয়ার মতো বিশেষজ্ঞকে। তাঁর আত্মার প্রতি বিনম্র শ্রদ্ধা।

অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া টানা নয় মাস মরণব্যাধি ক্যানসারে ভোগে শুক্রবার দিবাগত রাত ২টায় মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কস্থ মাউন্ট সিনাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

নিউজটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর  কোন লেখা,ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ।
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102