• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২০ অপরাহ্ন
শিরোনামঃ
এভিয়েশন শিল্পে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য ৩ শতাংশের বেশি শেয়ার দর কমতে পারবে না বে-টার্মিনালে বিনিয়োগ হবে দশ বিলিয়ন ডলার ডেঙ্গু নিয়ন্ত্রণে মে থেকেই অভিযান আশ্রয় কেন্দ্র নির্মাণে সহায়তা করতে চায় ভারত মডেল ঘরে পেঁয়াজ সংরক্ষণ কৃষকের মধ্যে সাড়া ব্যাংক একীভূত হলেও আমানত সুরক্ষিত থাকবে: বাংলাদেশ ব্যাংক হজযাত্রীদের সহযোগীতার আশ্বাস সৌদির আইনের আওতায় আসবে সব ধরনের অনলাইন সেবা সাইবার অপরাধ নিয়ন্ত্রণের উদ্যোগ থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা সলঙ্গায় স্বেচ্ছাসেবকলীগ নেতাকে মারপিট আ’লীগ নেতা আরাফাতকে গ্রেফতার দাবীতে মানববন্ধন সলঙ্গা থানা যুবলীগের সভাপতি পদে সিভি জমা দিলেন রিয়াদুুল ইসলাম ফরিদ ডিজিটাল জরিপকালে জমির মালিকদের জানাতে হবে সিলেট ও কুষ্টিয়ার সেই দুই ইউপি চেয়ারম্যান পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন বিমানবন্দর-গাজীপুর বিআরটি করিডোরের জন্য কেনা হচ্ছে ১৩৭টি এসি বাস ঢাকার পয়ঃবর্জ্য ও গ্যাস লাইন পরীক্ষা-নিরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ আমানতের মুনাফার ওপর কর দিতে হবে না চলছে কয়লা খালাস, জাহাজেই ফিরবেন সব নাবিক দুই মাসের মধ্যে অগ্রগতি প্রতিবেদন চান হাইকোর্ট

ডিসেম্বরের শেষ সপ্তাহে চালু হবে মেট্রোরেল

সিরাজগঞ্জ টাইমস / ৪৩ বার পড়া হয়েছে।
সময় কাল : মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২

ডিসেম্বরের শেষ সপ্তাহেই যাত্রা শুরু করছে স্বপ্নের মেট্রোরেল। শুরু হবে উত্তরা থেকে আগারগাঁও অংশের চলাচল। সেইসঙ্গে আগারগাঁও মেট্রোরেলের স্টেশন থেকে যাত্রী পরিবহনের জন্য চলছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) ডিপো তৈরির কাজও। উদ্বোধনের আনুষ্ঠানিকতায় অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১২ ডিসেম্বর) মেট্রোরেল (এমআরটি) প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক এমএএন সিদ্দিক এসব তথ্য জানান।

এমআরটি ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক বলেন, ডিসেম্বরের মাসে শেষ সপ্তাহে মধ্যেই উত্তরা থেকে আগারগাঁও অংশের মেট্রোরেল চলাচল করবে। উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ২০ দশমিক ১০ কিলোমিটার মেট্রোরেলের নির্মাণকাজ চলমান। ডিসেম্বরের শেষের দিকে শুধু উত্তরা থেকে আগারগাঁও অংশে মেট্রোরেল চলাচল প্রথম দিকে যাত্রীদের সংখ্যা কম থাকবে।

মেট্রোরেল চালুর পর রাজধানীর আগারগাঁও থেকে যাত্রী পরিবহনের জন্য স্টেশন এলাকায় চলছে বিআরটিসির ডিপো তৈরির কাজ। প্রাথমিকভাবে যেহেতু উত্তরা থেকে আগারগাঁওয়ে নামতে হবে যাত্রীদের। তাই এ চাপ সামাল দিতে যুক্ত হচ্ছে বিআরটিসির বাস সার্ভিস।

বিআরটিসির চেয়ারম্যান তাজুল ইসলাম বলেন, আপাতত যেহেতু মেট্রোরেল আগারগাঁও পর্যন্ত আসছে, সে হিসেবে যাত্রীদের নির্দিষ্ট স্থানে পৌঁছে দেওয়ার জন্য আমরা এ ব্যবস্থা (বাস) করেছি। আসলে মেট্রোরেল তো পুরোপুরি যাবে কমলাপুর পর্যন্ত। যাত্রীদের নির্দিষ্ট জায়গায় পৌঁছে দেওয়াই আমাদের মূল লক্ষ্য। যারা মেট্রোরেলে যাতায়াত করবেন, তাদের যেন স্টেশনে নেমে অন্য জায়গায় পৌঁছাতে সমস্যা না হয়, তারা যেন ভোগান্তি ছাড়া দ্রুত যাওয়া-আসা করতে পারেন– সেজন্য বাসের ব্যবস্থা করা হয়েছে। যদি যাত্রীসংখ্যা বেশি হয়, তাহলে গাড়ির সংখ্যাও বাড়ানো হবে। পাশাপাশি বেসরকারি পরিবহনও সংযুক্ত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর