শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৯:৪৮ অপরাহ্ন

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড বিজয়ীদের হাতে তুলে দেবেন জয়

সিরাজগঞ্জ টাইমস ডেস্ক:
  • সময় কাল : শনিবার, ১২ নভেম্বর, ২০২২
  • ২২ বার পড়া হয়েছে

দেশ গঠনে এগিয়ে আসা তরুণ উদ্যোক্তাদের হাতে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ তুলে দেওয়া হবে আজ। প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা এবং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) চেয়ারপারসন সজীব ওয়াজেদ জয় ঢাকায় একটি অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেবেন। সিআরআইয়ের অঙ্গ-প্রতিষ্ঠান ইয়াং বাংলার নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে গত আট বছরে ছয় বারের মতো দেশ গঠনে এগিয়ে আসা তরুণদের হাতে তুলে দেওয়া হবে এই অ্যাওয়ার্ড।

ইয়াং বাংলা জানায়, দেশ গঠনে এগিয়ে আসা তরুণদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয় প্রতিষ্ঠা করেন তারুণ্যের সর্ববৃহৎ পস্ন্যাটফর্ম ইয়াং

বাংলা। তরুণদের দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে এবং দেশ গঠনে এগিয়ে আসতে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড, জয় বাংলা কনসার্ট, পলিসি ক্যাফেসহ তরুণদের কাছে জনপ্রিয় নানা কার্যক্রম পরিচালনা করে ইয়াং বাংলা। এক লাখের বেশি তরুণকে নিয়ে তৈরি ইয়াং বাংলার নেটওয়ার্ক।

‘কানেক্টিং দ্য ডটস’ স্স্নোগান নিয়ে যাত্রা করা ইয়াং বাংলা বর্তমানে তারুণ্যের সবচেয়ে বড় পস্ন্যাটফর্ম। ১৫ হাজারের বেশি স্বেচ্ছাসেবী এবং ৫০০টির বেশি সংগঠনকে সঙ্গে নিয়ে ইয়াং বাংলার পথচলা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে ‘সোনার বাংলা’ গড়ে তোলার স্বপ্ন দেখেছিলেন, সেই স্বপ্ন পূরণের চেষ্টা করছেন তার দৌহিত্র সজীব ওয়াজেদ জয়। দেশের পরবর্তী প্রজন্মকে প্রযুক্তিগতভাবে সক্ষম করে গড়ে তুলতে চান তিনি। সজীব ওয়াজেদ জয় বিশ্বাস করেন, বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে রূপান্তরে দেশের তরুণরা ভূমিকা রাখবে।

ইয়াং বাংলা জানায়, জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের মাধ্যমে তরুণদের সেসব উদ্যোগকে অনুপ্রেরণা দেওয়া হচ্ছে, তা নীরবে দেশকে এগিয়ে নিয়ে যেতে বৈপস্নবিক কাজ করছে। সেটি ঢাকার পথশিশুদের শিক্ষিত করা থেকে শুরু করে সিলেটের দরিদ্র ও দুর্বল চা শ্রমিক সম্প্রদায়কে সাহায্য করা বা নারী নিরাপত্তা থেকে শুরু করে ট্রান্সজেন্ডারদের সক্ষম ও ক্ষমতায়ন পর্যন্ত বিস্তৃত। এ সংগঠনে যুক্ত অনেক তরুণ উদ্যোক্তা ইতোমধ্যে আন্তর্জাতিক পুরস্কারও অর্জন করেছে।

নিউজটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর  কোন লেখা,ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ।
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102