• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৩৩ অপরাহ্ন
শিরোনামঃ
সলঙ্গায় স্বেচ্ছাসেবকলীগ নেতাকে মারপিট আ’লীগ নেতা আরাফাতকে গ্রেফতার দাবীতে মানববন্ধন সলঙ্গা থানা যুবলীগের সভাপতি পদে সিভি জমা দিলেন রিয়াদুুল ইসলাম ফরিদ ডিজিটাল জরিপকালে জমির মালিকদের জানাতে হবে সিলেট ও কুষ্টিয়ার সেই দুই ইউপি চেয়ারম্যান পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন বিমানবন্দর-গাজীপুর বিআরটি করিডোরের জন্য কেনা হচ্ছে ১৩৭টি এসি বাস ঢাকার পয়ঃবর্জ্য ও গ্যাস লাইন পরীক্ষা-নিরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ আমানতের মুনাফার ওপর কর দিতে হবে না চলছে কয়লা খালাস, জাহাজেই ফিরবেন সব নাবিক দুই মাসের মধ্যে অগ্রগতি প্রতিবেদন চান হাইকোর্ট ৯ মাসে রাজস্ব আয়ে ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন সব ধরনের সহযোগিতার আশ্বাস কাতারের আমিরের সম্পর্ক নতুন উচ্চতায় কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত অগ্রাধিকার পাচ্ছে বাণিজ্য বিনিয়োগ ও ভূরাজনীতি বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিতে চায় কিরগিজস্তান গ্যাস খাতে বড় সংস্কার করবে পেট্রোবাংলা মুক্তিযুদ্ধ ও মুজিবনগর সরকার নিয়ে গবেষণার আহ্বান এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার চালের বিকল্প হিসেবে গম আমদানি করছে সরকার

জাহাজের সফর ভারত-বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের প্রতীক: প্রণয়

সিরাজগঞ্জ টাইমস / ৩৮ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী, ২০২৩

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মা বলেছেন, ভারতীয় কোস্ট গার্ডের দুটি জাহাজের শুভেচ্ছা সফর ভারত-বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের দৃশ্যমান প্রতীক। মঙ্গলবার (১৭ জানুয়ারি) রাতে চট্টগ্রাম বন্দরের পতেঙ্গা কনটেইনার টার্মিনালে সফররত ভারতীয় কোস্ট গার্ড জাহাজ আইসিজিএস শৌর্য এবং আইসিজিএস রাজবীরের সৌজন্যে আয়োজিত নৈশভোজে তিনি একথা বলেন।

হাই কমিশনার প্রণয় ভার্মা এবং মিসেস মানু ভার্মা এই নৈশভোজের আয়োজন করেছিলেন।কোস্টগার্ড সদস্য ও চট্টগ্রামের বিশিষ্ট ব্যক্তিবর্গ সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন।
হাইকমিশনার ভার্মা চট্টগ্রামে সফররত জাহাজগুলোকে স্বাগত জানিয়ে তিনি, ভারত-বাংলাদেশ প্রতিরক্ষা সহযোগিতার ক্রমবর্ধমান গতির প্রতিফলন হিসেবে ভারত থেকে ঘন ঘন জাহাজ পরিদর্শনকে তুলে ধরেন।

এছাড়া তিনি সমুদ্রের নিরাপত্তায় ভারতীয় ও বাংলাদেশি কোস্টগার্ডের ভূমিকার কথাও স্বীকার করেন। প্রণয় ভার্মা আরো বলন, আইসিজিএস রাজবীর এবং আইসিজিএস শৌর্যের সফর আমাদের ভাগ করা সামুদ্রিক স্থানের শান্তি, স্থিতিশীলতা এবং সমৃদ্ধির প্রতি আমাদের অভিন্ন অঙ্গীকার প্রদর্শন করে।

এছাড়া এগুলো ভারত ও বাংলাদেশের মধ্যে গভীর মৈত্রী ও সহযোগিতার দৃশ্যমান বহিঃপ্রকাশ। এর আগে ১৩ জানুয়ারি সাতদিনের শুভেচ্ছা সফরে চট্টগ্রাম বন্দরে আসে ভারতীয় কোস্ট গার্ডের দুটি জাহাজ৷ আইসিজিএস শৌর্য ও আইসিজিএস রাজবীর।

সূত্র : ইউএনবি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর