• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:০৩ অপরাহ্ন
শিরোনামঃ
হাটিকুমরুল হাইওয়ে পুলিশের ‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠিত সলঙ্গায় তীব্র তাপদাহে পানি ও স্যালাইন বিতরণ করলেন যুবলীগ নেতা রাজিব পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ জিআই সনদ পেল টাঙ্গাইল শাড়িসহ আরো ১৪ পণ্য গ্যাসের সিস্টেম লস শূন্যে নামানো হবে : নসরুল হামিদ আগামী মাসে বাংলাদেশ-চীন সামরিক মহড়া, নজর রাখবে ভারত মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বেনজীর ও তার পরিবারের সম্পদের তথ্য চেয়ে বাংলাদেশ ব্যাংককে দুদকের চিঠি আবহাওয়া বিবেচনায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে সিদ্ধান্ত হবে: শিক্ষা প্রতিমন্ত্রী থাইল্যান্ডের রাজা-রানীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ যুদ্ধকে ‘না’ বলুন যুদ্ধ কোনো সমাধান আনতে পারে না সলঙ্গা থানা যুবলীগের সাধারণ সম্পাদক পদে সিভি জমা দিলেন সোহেল রানা এভিয়েশন শিল্পে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য ৩ শতাংশের বেশি শেয়ার দর কমতে পারবে না বে-টার্মিনালে বিনিয়োগ হবে দশ বিলিয়ন ডলার ডেঙ্গু নিয়ন্ত্রণে মে থেকেই অভিযান আশ্রয় কেন্দ্র নির্মাণে সহায়তা করতে চায় ভারত মডেল ঘরে পেঁয়াজ সংরক্ষণ কৃষকের মধ্যে সাড়া ব্যাংক একীভূত হলেও আমানত সুরক্ষিত থাকবে: বাংলাদেশ ব্যাংক হজযাত্রীদের সহযোগীতার আশ্বাস সৌদির

জাপানের বিপক্ষে নামবে ব্রাজিল, মুখোমুখি স্পেন-নেদারল্যান্ডস

সিরাজগঞ্জ টাইমস / ১৮২ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২

কোস্টারিকায় অনুষ্ঠিত নারী অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপে নিজ নিজ যোগ্যতায় ইতিমধ্যেই সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে ফেলেছে চারটি দল। ফাইনালে উঠার লড়াইয়ে আগামীকাল বৃহস্পতিবার জাপানের বিপক্ষে মাঠে নামবে ফেভারিট ব্রাজিল এবং স্পেনের মুখোমুখি হবে নেদারল্যান্ডসের মেয়েরা।

সেমিফাইনালপর্বের দুটি ম্যাচটি অনুষ্ঠিত হবে সানজোসের স্ট্যাডিও ন্যাশনাল ডি কোস্টারিকা ফুটবল স্টেডিয়মে। স্পেন-নেদারল্যান্ডস মধ্যকার ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় বিকেল ৪টা ৩০ মিনিটে। অন্যদিকে দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে বাংলাদেশ সময় রাত আট টায় মুখোমুখি হবে জাপান-ব্রাজিল।

গ্রুপপর্বে তিন ম্যাচে সর্বোচ্চ ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেরা আটে জায়গা করে নিয়েছিলো স্পেনের মেয়েরা। প্রথম ম্যাচে ব্রাজিলের বিপক্ষে গোলশূন্যতে ড্র করার পর কোস্টারিকার জালে পাঁচটি ও অস্ট্রেলিয়ার জালে তিনটি গোল দেয় স্প্যানিশরা। কোয়ার্টার ফাইনালপর্বের ম্যাচে মেক্সিকোকে ১-০ গোল ব্যবধানে হারিয়ে উঠে যায় সেমিফাইনালে।

আর নেদারল্যান্ডস ‘বি’ গ্রুপে হয় রানারআপ। তিন ম্যাচে একটিতে হেরে তাদের সংগ্রহে ছিল ৬ পয়েন্ট। প্রথম ম্যাচেই হেরেছিলো জাপানের বিপক্ষে। এরপর যুক্তরাষ্ট্র ও ঘানাকে হারিয়ে উঠে যায় সেরা আটে। আর কোয়ার্টার ফাইনালে নাইজেরিয়াকে ২-০ গোলে হারিয়ে সেরা চারের টিকিটি পায় ডাচরা।

এদিকে গ্রুপপর্বে তিন ম্যাচে সর্বোচ্চ ৭ পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় গ্রুপ রানারআপ হয়ে সেরা আটে জায়গা করে নেয় ব্রাজিল। প্রথম ম্যাচে স্পেনের বিপক্ষে গোলশূন্যতে ড্র করার পর অস্ট্রেলিয়ার জালে দুটি ও কোস্টারিকার জালে পাঁচটি গোল দেয় ব্রাজিল। আর কোয়ার্টার ফাইনালপর্বের ম্যাচে কলম্বিয়াকে ১-০ গোল ব্যবধানে হারিয়ে উঠে যায় সেমিফাইনালে।

অন্যদিকে জাপান ‘বি’ গ্রুপে হয় চ্যাম্পিয়ন। তিন ম্যাচের তিনটিতে জিতে তাদের সংগ্রহে ছিল সর্বোচ্চ ৯ পয়েন্ট। প্রথম ম্যাচেই জিতেছিলো জাপানের বিপক্ষে। এরপর যুক্তরাষ্ট্র ও ঘানাকে হারিয়ে উঠে যায় সেরা আটে। আর কোয়ার্টার ফাইনালে পেনাল্টিতে ফ্রান্সকে ৫-৩ গোল ব্যবধানে হারিয়ে সেমিফাইনালপর্ব নিশ্চিত করে এশিয়ান অঞ্চলের অন্যতম শক্তিশালী দলটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর