শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৯:১৪ অপরাহ্ন

ছাত্রলীগের সম্মেলনের সম্ভাব্য তারিখ ১০ ডিসেম্বর

ঢাকা অফিস :
  • সময় কাল : মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২
  • ৫৩ বার পড়া হয়েছে
আওয়ামী লীগের ভাতৃপ্রতীম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সম্মেলন হতে পারে আগামী ১০ ডিসেম্বর। সোমবার (৩১ অক্টোবর) সন্ধ্যায় ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতাদের সঙ্গে ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক এই বৈঠকে বসেন।
বৈঠকে আওয়ামী লীগ সাধারণ ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, সভাপতিমণ্ডলীর আরেক সদস্য আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক উপস্থিত ছিলেন।
বৈঠকে উপস্থিত একাধিক নেতারা জানিয়েছে, এই সভা থেকে ছাত্রলীগের সম্মেলনের সম্ভব্য তারিখ ঠিক করা হয়েছে। সম্ভব্য তারিখ আগামী ১০ ডিসেম্বর।
এর আগে গত শুক্রবার (২৮ অক্টোবর) বিকালে গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভা অনুষ্ঠিত হয়। সভায় আওয়ামী লীগের সম্মেলনের তারিখ চুড়ান্ত হয়। দলটির ২২ তম সম্মেলন হতে যাচ্ছে ২৪ ডিসেম্বর।
সেদিন আওয়ামী লীগের ভাতৃপ্রতীম ও সহযোগী সংগঠনের সম্মেলনের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেছেন, ‘এ বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে। এগুলো পার্টির অফিস থেকে নির্দেশ দেওয়া হয়েছে।’
এর আগে ২০১৮ সালের ১১ ও ১২ মে ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। এর দুই মাস পর ২০১৮ সালের ৩১ জুলাই কেন্দ্রীয় নির্বাহী সংসদ গঠিত হয়েছিল। দুই বছর মেয়াদি কেন্দ্রীয় নির্বাহী সংসদের মেয়াদ শেষ হয়েছে ২০২১ সালের ৩১ জুলাই।
ছাত্রলীগের ২৯তম সম্মেলনের মধ্য দিয়ে ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক হন গোলাম রাব্বানী। এক বছরের মাথায় অনিয়ম ও চাঁদাবাজির অভিযোগে শোভন-রাব্বানীকে অপসারণ করা হয়।
গঠনতন্ত্র অনুযায়ী, এক নম্বর সহসভাপতি আল নাহিয়ান খান জয়কে সভাপতি ও এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়।
তবে ছাত্রলীগের বর্তমান নেতাদের ভাষ্য, সম্মেলন ও কমিটি ঘোষণার দিন হিসাবে বর্তমান কমিটির মেয়াদ শেষ। তবে শোভন-রাব্বিনে অপসারণের থেকে হিসাব করলেও চলতি বছরের ৪ জানুয়ারি এ কমিটি মেয়াদউত্তীর্ণ হয়।

নিউজটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর  কোন লেখা,ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ।
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102