• শুক্রবার, ২১ জুন ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঈদের ২য় দিনে শতভাগ কোরবানির বর্জ্য অপসারণ ডিএনসিসির বিসিক চামড়া শিল্প নগরীর সিইটিপি প্রস্তুত : শিল্প সচিব আজ থেকে নতুন সময়সূচিতে চলবে সরকারি অফিস হাসপাতাল ভিজিট করে ডাক্তার হিসেবে লজ্জা লাগছে : স্বাস্থ্যমন্ত্রী এবার আছাদুজ্জামানের দুর্নীতি তদন্তে নামছে দুদক? কবি অসীম সাহার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক সেন্টমার্টিন দ্বীপ নিয়ে স্বার্থান্বেষী মহলের গুজবে বিভ্রান্ত হবেন না: আইএসপিআর ঈদ কেন্দ্র করে বাড়ল রিজার্ভ চামড়া কেনায় মিলছে ২৭০ কোটি টাকা ঋণ দুই সিটিতে কুরবানির বর্জ্য অপসারণে প্রস্তুত ১৯ হাজার কর্মী দুর্নীতি করে, কাউকে ঠকিয়ে সফল হওয়া যায় না: এলজিআরডি মন্ত্রী আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী বিজিবি পুলিশকে সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট হচ্ছে কৃষি জুনের ১২ দিনে প্রবাসীরা ১৪৬ কোটি ডলার রেমিট্যান্স পাঠিয়েছেন পদ্মা সেতুতে দ্বিতীয় সর্বোচ্চ, বঙ্গবন্ধুতে নতুন রেকর্ড পাস হতে পারে ঋণের কিস্তি ছাড়ের প্রস্তাব সারা দেশে অভিযানের নির্দেশ জনশক্তি নিতে আজারবাইজানকে অনুরোধ সরে গেছে মিয়ানমারের জাহাজ

ছয় হাজার ডাক্তার নিয়োগ দেওয়া হচ্ছে

সিরাজগঞ্জ টাইমস / ৮ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ১০ জুন, ২০২৪

সারাদেশের স্বাস্থ্য প্রতিষ্ঠানে শূন্য পদ পূরণের জন্যে আরও ৬ হাজার ডাক্তার নিয়োগ করা হবে বলে সংসদকে জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রী সামন্ত লাল সেন। প্রথম পর্যায়ে ২ হাজার চিকিৎসক নিয়োগের প্রস্তাব স্বাস্থ্য অধিদপ্তর থেকে স্বাস্থ্যসেবা বিভাগে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

রোববার সংসদের বৈঠকে ৭১ (ক) বিধিতে এমপিদের দেওয়া নোটিশের জবাবে লিখিত বিবৃতিতে এ তথ্য জানান সামন্ত লাল সেন। সরকারদলীয় বরগুনা-২ আসনের সংসদ সদস্য সুলতানা নাদিরা, সংরক্ষিত আসনের সংসদ সদস্য পারভীন জামান এবং স্বতন্ত্র সংসদ সদস্য ছানোয়ার হোসেন ছানু লিখিত নোটিশে নিজ জেলার স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল নিয়োগ প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বরাবর নোটিশ দেন।

লিখিত বিবৃতিতে স্বাস্থ্যমন্ত্রী জানান, সারাদেশের সব স্বাস্থ্য প্রতিষ্ঠানে শূন্য  পদ পূরণের জন্য ৬ হাজার নতুন চিকিৎসক (এমবিবিএস ও ডেন্টাল) নিয়োগের উদ্যোাগ নেওয়া হয়েছে। সে জন্য  প্রথম পর্যায়ে ২ হাজার চিকিৎসক নিয়োগের একটি প্রস্তাব স্বাস্থ্য অধিদপ্তর থেকে স্বাস্থ্য সেবা বিভাগে পাঠানো হয়েছে।

স্বতন্ত্র সংসদ সদস্য আবুল কালাম আজাদের নোটিশের জবাবে লিখিত বিবৃতিতে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেন, পরিবেশ অধিদপ্তর ২০১৯ সালের জানুয়ারি থেকে চলতি বছরের এপ্রিল পর্যন্ত ইটভাটার বিরুদ্ধে ২ হাজার ৩৩৮টি অভিযান পরিচালনা করে। অভিযানে ৯৮ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং ১১১ কোটি ৫০ লাখ ৩৩ হাজার ৯০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

স্বতন্ত্র এমপি মাহমুদ হাসান সুমনের নোটিশের জবাবে লিখিত বিবৃতিতে রেলপথমন্ত্রী জিল্লুল হাকিম জানান, স্টেশন মাস্টারের ১ হাজার ৯২৯টি পদের বিপরীতে শূন্য পদ ১ হাজার ১১৩টি এবং পয়েন্টম্যান ১ হাজার ৯২১ পদের মধ্যে শূন্য ৭৮৩টি। ৪১৭টি স্টেশন মাস্টারের শূন্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অতি দ্রুত নিয়োগ কার্যক্রম শেষ করা হবে।

ভিক্ষুকদের ডেটাবেজ

সারাদেশের ভিক্ষুকদের ডেটাবেজ তৈরির পরিকল্পনা নিয়েছে সরকার। এমন তথ্য সংসদকে জানিয়েছেন সমাজকল্যাণমন্ত্রী দীপু মনি। তিনি বলেন, সঠিক পরিসংখ্যানের মাধ্যমে প্রকৃত ভিক্ষুকদের বিভিন্ন প্রশিক্ষণ ও কাউন্সেলিংয়ের মাধ্যমে ভিক্ষাবৃত্তি নিরসন করা হবে। স্বতন্ত্র সংসদ সদস্য তাহমিনা বেগমের প্রশ্নের জবাবে সমাজকল্যাণ মন্ত্রী এসব কথা বলেন। বৈঠকে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপন করা হয়।

নোয়াখালী-৩ আসনের সরকারদলীয় এমপি মামুনুর রশীদ কিরনের প্রশ্নের জবাবে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, ঢাকা শহরে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) আওতাধীন এলাকার অনুমোদনবিহীন ও ব্যত্যয়কৃত ভবনের হালনাগাদ তালিকা তৈরির কার্যক্রম চলমান আছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর