• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৪৮ অপরাহ্ন
শিরোনামঃ
৩ শতাংশের বেশি শেয়ার দর কমতে পারবে না বে-টার্মিনালে বিনিয়োগ হবে দশ বিলিয়ন ডলার ডেঙ্গু নিয়ন্ত্রণে মে থেকেই অভিযান আশ্রয় কেন্দ্র নির্মাণে সহায়তা করতে চায় ভারত মডেল ঘরে পেঁয়াজ সংরক্ষণ কৃষকের মধ্যে সাড়া ব্যাংক একীভূত হলেও আমানত সুরক্ষিত থাকবে: বাংলাদেশ ব্যাংক হজযাত্রীদের সহযোগীতার আশ্বাস সৌদির আইনের আওতায় আসবে সব ধরনের অনলাইন সেবা সাইবার অপরাধ নিয়ন্ত্রণের উদ্যোগ থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা সলঙ্গায় স্বেচ্ছাসেবকলীগ নেতাকে মারপিট আ’লীগ নেতা আরাফাতকে গ্রেফতার দাবীতে মানববন্ধন সলঙ্গা থানা যুবলীগের সভাপতি পদে সিভি জমা দিলেন রিয়াদুুল ইসলাম ফরিদ ডিজিটাল জরিপকালে জমির মালিকদের জানাতে হবে সিলেট ও কুষ্টিয়ার সেই দুই ইউপি চেয়ারম্যান পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন বিমানবন্দর-গাজীপুর বিআরটি করিডোরের জন্য কেনা হচ্ছে ১৩৭টি এসি বাস ঢাকার পয়ঃবর্জ্য ও গ্যাস লাইন পরীক্ষা-নিরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ আমানতের মুনাফার ওপর কর দিতে হবে না চলছে কয়লা খালাস, জাহাজেই ফিরবেন সব নাবিক দুই মাসের মধ্যে অগ্রগতি প্রতিবেদন চান হাইকোর্ট ৯ মাসে রাজস্ব আয়ে ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন

চকলেট খেলে কি মাথাব্যথা বাড়ে

সিরাজগঞ্জ টাইমস / ১৭৩ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২

মাথাব্যথা দীর্ঘসময় হলে মন মেজাজ খারাপ হয়ে যায়। আর যাদের মাইগ্রেনের যন্ত্রণা আছে, তারা এই বিষয়টি আরও ভালো অনুধাবন করতে পারবেন। খেতে ইচ্ছা না করা, বমি ভাবের মতো নানা ধরনের সমস্যা দেখা দেওয়াসহ নানা স্বাস্থ্য সমস্যা দেখা দেয়।

মাথাব্যথা থেকে মুক্তি পেতে অনেক কিছুই করা যায়। অন্ধকার ঘরে থাকা, কিছুক্ষণ ধ্যান করা ইত্যাদি এই যন্ত্রণা থেকে মুক্তি মেলাতে সাহায্য করে। অনেকেই মাথাব্যথা দূর করতে চকলেট খেয়ে থাকেন। কারণ এটি মন ভালো করে।

তবে সম্প্রতি এক গবেষণা বলছে ভিন্ন কথা। বিশেষজ্ঞদের মতে, চকলেট আসলে মাইগ্রেনের সমস্যা বাড়িয়ে দিতে পারে।

কেন এমন হয়?

চকলেট খেলেই শরীরে সেরোটনিন হরমোন তৈরি হয়। এটি মন ভালো করতে কার্যকরী ভূমিকা রাখে। মস্তিষ্কেও এই হরমোন পৌঁছায়। যত বেশি সেরোটনিন মস্তিষ্কে যাবে, ততই তা উত্তেজনা সৃষ্টি করবে। এতে মন ভালো হলেও বাড়বে যন্ত্রণা।

এছাড়া চকলেটে থাকে ক্যাফিন। তার প্রভাবে যে কোনো যন্ত্রণাই বাড়তে পারে বলে মনে করছেন গবেষকদল। মাইগ্রেনের ব্যথায় অস্থির হয়ে চকলেট খাবেন না। এতে সাময়িক শান্তি মিললেও বাড়বে যন্ত্রণা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর