শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১০:৫৯ অপরাহ্ন

গোল্ডেন গ্লোবে ডাক পেলেন বাংলাদেশের রীতি

বিনোদন ডেস্ক :
  • সময় কাল : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২
  • ৬৬ বার পড়া হয়েছে

বাংলাদেশের চলচ্চিত্র সমালোচক সাদিয়া খালিদ রীতি ডাক পেলেন গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড থেকে। ৮০তম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড প্রতিযোগিতায় তিনিও একজন ভোটার থাকবেন। আগেও বিশ্বের বেশ কয়েকটি নামকরা উৎসবের বিচারক প্যানেলে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন রীতি। গোল্ডেন গ্লোবের এবারের আসরে অংশ নেওয়া সিনেমাগুলোর চূড়ান্ত তালিকা তৈরি করবেন বিশ্বের মোট ২০০ জন ভোটার। তাদের মধ্যে বাংলাদেশের রীতি একজন।

দ্বিতীয় বাংলাদেশি হিসেবে রীতি এই সম্মান লাভ করেছেন। এর আগে যুক্তরাষ্ট্রপ্রবাসী বাংলাদেশি সাংবাদিক মুনাওয়ার হোসেন ১৯৯৩ সালে গোল্ডেন গ্লোবে ভোট দেওয়ার সম্মান অর্জন করেছিলেন। তার অন্তর্ভুক্তির ৩০ বছর পর আবারও সেই তালিকায় উঠল এক বাংলাদেশির নাম। মুনাওয়ার হোসেন বাংলাদেশি হলেও তিনি ভোটার হিসেবে ডাক পেয়েছিলেন যুক্তরাষ্ট্রের নাগরিক হিসেবে। এবার রীতির অন্তর্ভুক্তিটা সরাসরি বাংলাদেশের নাগরিক হিসেবে হয়েছে; যা গোল্ডেন গ্লোবের ইতিহাসে প্রথম।

হলিউড ফরেন প্রেস অ্যাসোসিয়েশন আয়োজিত ৮০তম গোল্ডেন গ্লোব পুরস্কারের আসর বসবে ২০২৩ সালের ১০ জানুয়ারি, যুক্তরাষ্ট্রে। এবারই প্রথম যুক্তরাষ্ট্রের বাইরের ভোটারদের স্বাগত জানাচ্ছেন আয়োজকেরা। রীতি বলেন, ‘বাংলাদেশি হিসেবে এটা আমার জন্য অনেক আনন্দ ও গর্বের। এই প্রাপ্তির পরিধি আমি আরও বাড়াতে চাই, বাংলাদেশের হয়ে।’

গোল্ডেন গ্লোব কর্তৃপক্ষ বর্তমান ৯৭ জন ভোটারের সঙ্গে নতুন ১০৩ জন ভোটার যোগ করেছে এই বছর। মোট ৬২টি দেশের প্রতিনিধিরা থাকছেন এই তালিকায়। সাদিয়া খালিদ রীতি ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়া, লস অ্যাঞ্জেলেস (ইউসিএলএ) থেকে চিত্রনাট্যে পড়াশোনা করেছেন। তিনি ঢাকা এবং লস অ্যাঞ্জেলেসে ২০১২ সাল থেকে বিনোদন সাংবাদিকতায় কাজ করেছেন। তিনি ইতালি, ভারত, ইংল্যান্ড, নেপাল, ফ্রান্স, রাশিয়া ও বাংলাদেশের বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জুরি হিসেবে দায়িত্ব পালন করেছেন। বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠানে ফিল্ম স্টাডিজ বিষয়ে পড়ান রীতি।

নিউজটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর  কোন লেখা,ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ।
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102