• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
সলঙ্গা থানা যুবলীগের সাধারণ সম্পাদক পদে সিভি জমা দিলেন সোহেল রানা এভিয়েশন শিল্পে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য ৩ শতাংশের বেশি শেয়ার দর কমতে পারবে না বে-টার্মিনালে বিনিয়োগ হবে দশ বিলিয়ন ডলার ডেঙ্গু নিয়ন্ত্রণে মে থেকেই অভিযান আশ্রয় কেন্দ্র নির্মাণে সহায়তা করতে চায় ভারত মডেল ঘরে পেঁয়াজ সংরক্ষণ কৃষকের মধ্যে সাড়া ব্যাংক একীভূত হলেও আমানত সুরক্ষিত থাকবে: বাংলাদেশ ব্যাংক হজযাত্রীদের সহযোগীতার আশ্বাস সৌদির আইনের আওতায় আসবে সব ধরনের অনলাইন সেবা সাইবার অপরাধ নিয়ন্ত্রণের উদ্যোগ থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা সলঙ্গায় স্বেচ্ছাসেবকলীগ নেতাকে মারপিট আ’লীগ নেতা আরাফাতকে গ্রেফতার দাবীতে মানববন্ধন সলঙ্গা থানা যুবলীগের সভাপতি পদে সিভি জমা দিলেন রিয়াদুুল ইসলাম ফরিদ ডিজিটাল জরিপকালে জমির মালিকদের জানাতে হবে সিলেট ও কুষ্টিয়ার সেই দুই ইউপি চেয়ারম্যান পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন বিমানবন্দর-গাজীপুর বিআরটি করিডোরের জন্য কেনা হচ্ছে ১৩৭টি এসি বাস ঢাকার পয়ঃবর্জ্য ও গ্যাস লাইন পরীক্ষা-নিরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ আমানতের মুনাফার ওপর কর দিতে হবে না চলছে কয়লা খালাস, জাহাজেই ফিরবেন সব নাবিক

কোটি টাকার ৫ সরকারি বাড়ি উদ্ধার

সিরাজগঞ্জ টাইমস / ৬৭ বার পড়া হয়েছে।
সময় কাল : বুধবার, ১৬ নভেম্বর, ২০২২

অনেক বছর ধরে চট্টগ্রাম নগরের খুলশী থানা এলাকায় কয়েকজন দখলদারের কবজায় থাকা পরিত্যক্ত পাঁচটি সরকারি বাড়ি উদ্ধার করেছে জেলা প্রশাসন। মঙ্গলবার জেলা প্রশাসন, গণপূর্ত বিভাগ, সরকারি আবাসন অধিদপ্তর, বিদ্যুৎ বিভাগ, কর্ণফুলী গ্যাস ও সিএমপি পুলিশের সমন্বয়ে দিনভর অভিযান চালিয়ে বাড়িগুলো উদ্ধার করা হয়। এর মধ্য দিয়ে অবৈধ দখলদারদের কাছ থেকে সরকারের কয়েক কোটি টাকার সম্পত্তি উদ্ধার হলো।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক সমকালকে বলেন, পরিত্যক্ত সম্পত্তি ব্যবস্থাপনা বোর্ড চট্টগ্রামের ১৭০ তম সভায় সরকারি পরিত্যক্ত বাড়ি থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। সেই সিদ্ধান্তের প্রেক্ষিতে দিনভর অভিযান চালিয়ে বাড়িগুলো উদ্ধার করা হয়েছে।

তিনি জানান, উদ্ধারকৃত বাড়িগুলো হলো- খুলশীর নয়া শহরের ৭১, ৭২, ৭৩/৭৪, ৭৬ ও ৮৯ নম্বর বাড়ি। দীর্ঘদিন ধরে দখলদারের কবজায় থাকা পাঁচটি বাড়ি উদ্ধারের মধ্য দিয়ে সরকারের কয়েক কোটি টাকার সম্পত্তি উদ্ধার করা সম্ভব হয়েছে। উচ্ছেদ শেষে গণপূর্তের প্রতিনিধির কাছে বাড়িগুলো বুঝিয়ে দেওয়া হয়েছে।

অভিযানে গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী পূষণ চক্রবর্তী, উপ-সহকারী প্রকৌশলী মো. সফিকুল ইসলাম, সৌরজিত বড়ুয়া ও খুলশী থানা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর