• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:০৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর দুদিন বন্ধের পর আজ থেকে মেট্রোরেল চালু ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন ঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধি বিশ্ব ব্যাংকের চেয়ে বেশি দেখছে এডিবি বান্দরবানে নারীসহ কেএনএফের ৩ সহযোগী গ্রেফতার সদরঘাটের ঘটনায় দোষীদের শাস্তির ব্যবস্থা করা হবে: নৌ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধাদের জন্য প্রধানমন্ত্রীর উপহার শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন নরেন্দ্র মোদি ইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু ঈদের ছুটিতে স্বাস্থ্যমন্ত্রীর অপ্রত্যাশিত হাসপাতাল পরিদর্শন আজ উৎসবের ঈদ শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক জাহাজে ঈদের নামাজ আদায় করেছেন জিম্মি নাবিকরা সলঙ্গার ধুবিল ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক কমিটি গঠন ইউসিবির সঙ্গে একীভূত হচ্ছে এনবিএল ডেঙ্গু মোকাবেলায় সবার সহযোগিতার আহবান ডিএনসিসি মেয়রের প্রতিমন্ত্রীর মর্যাদা পেলেন রাজশাহী ও খুলনার মেয়র বুয়েটে ছাত্র রাজনীতি ও শিক্ষার পরিবেশ দুটোই থাকা উচিত: পররাষ্ট্রমন্ত্রী

কাল থেকে মিরপুরের সব বাসে চালু হচ্ছে ই-টিকিট

সিরাজগঞ্জ টাইমস / ৫৩ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ১৩ নভেম্বর, ২০২২

শনিবার(১২ নভেম্বর) রাজধানীর ইস্কাটন এলাকায় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি আয়োজিত রাজধানী ঢাকার গণপরিবহনে ই-টিকিটিং পদ্ধতি চালু বিষয়ক এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির নেতারা। মালিক সমিতির সাধারণ সম্পাদক এনায়েত উল্যাহ বলেন, আগামী ৩১ জানুয়ারির মধ্যে ঢাকা শহর ও ২৮ ফেব্রুয়ারির মধ্যে শহরতলীর সব বাসেই ই-টিকিটিং চালু করা হবে। এর ধারাবাহিকতায় ঢাকা ও শহরতলীতে ৯৭টি কোম্পানির আওতায় ৫ হাজার ৬৫০টি বাস চলাচল করে। সবগুলো বাসই এর আওতায় চলে আসবে।

এনায়েত উল্লাহ বলেন, দীর্ঘদিন ধরে বাসযাত্রীদের অভিযোগ ছিল অতিরিক্ত ভাড়া আদায় হচ্ছে। এ সমস্যা নিরসনে আমরা গত ২২ সেপ্টেম্বর মিরপুর অঞ্চলের আট বাসে ই-টিকিটের মাধ্যমে ভাড়া আদায় করার নিয়ম চালু করি। প্রথমে যাত্রীদের স্টপেজে দাঁড় করিয়ে টিকিট দেওয়া হতো। পরবর্তীতে দেখা যায়, এভাবে বাস মালিকদের আয় কমে যাচ্ছে। এরপর মেশিনটি বাসের ভেতরে নিয়ে টিকিট কেটে দেখি আমরা লাভবান হচ্ছি। পাশাপাশি অতিরিক্ত ভাড়া আদায় কমেছে।

এনায়েত উল্যাহ বলেন, পরিবহন মালিক সমিতির পক্ষ থেকে আমরা একটি মনিটরিং সেল গঠন করেছি ই-টিকিটিংয়ের জন্য। দুজন কর্মকর্তা এটি সমন্বয় করবেন। এর জন্য আমরা একটি হটলাইন তৈরি করেছি যেখানে তিনটি নম্বর রয়েছে। নম্বরগুলো হচ্ছে— ০১৬১৮৯৩৩৫৩১, ০১৬১৮৯৩৬১৮৫ এবং ০১৮৭০১৪৬৪২২। সমিতির পক্ষ থেকে আট জনকে নিয়োগ দেয়া হচ্ছে, যারা পুরো ঢাকা শহর ঘুরে ঘুরে বিষয়টি দেখবেন। পাশাপাশি কয়েকটি কোম্পানির পক্ষ থেকে তারাও স্পেশাল চেকার রাখবেন।

ই-টিকিটিং চালু হলে অতিরিক্ত ভাড়া আদায়, বাসের অন্যায্য প্রতিযোগিতা ও যাত্রী হয়রানি কমবে। পাশাপাশি চালক ও শ্রমিকদের বেতনভাতার অধীনে নিয়ে আসা হবে বলেও জানান তিনি।সংবাদ সম্মেলনে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির কোষাধ্যক্ষ আজমল উদ্দিন আহমেদ সবুর ও দপ্তর সম্পাদক সামদানী খন্দকারসহ অন্যান্যরা উপস্থিত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর