• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩১ অপরাহ্ন
শিরোনামঃ
এবার চট্টগ্রাম থেকে ঢাকায় জ্বালানি তেল যাবে পাইপ লাইনে কাতারের আমির আসছেন সোমবার রাজস্ব ফাঁকি ঠেকাতে ক্যাশলেস পদ্ধতিতে যাচ্ছে এনবিআর বাংলাদেশে দূতাবাস খুলছে গ্রিস বঙ্গবন্ধু টানেলে পুলিশ-নৌবাহিনী-ফায়ার সার্ভিসের জরুরি যানবাহনের টোল মওকুফ সামাজিক নিরাপত্তা বেষ্টনীতে আসছেন আরও ৪ লাখ মানুষ ৫০ বছরে দেশের সাফল্য চোখে পড়ার মতো চালের বস্তায় জাত, দাম উৎপাদনের তারিখ লিখতেই হবে মন্ত্রী-এমপির প্রার্থীদের সরে দাঁড়ানোর নির্দেশ প্রাণী ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাত এগিয়ে আসুক ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল ‘মাই লকারে’ স্মার্টযাত্রা আগামী সপ্তাহে থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী মধ্যপ্রাচ্য পরিস্থিতির ওপর নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর ব্যাংকের আমানত বেড়েছে ১০.৪৩ শতাংশ বঙ্গবাজারে দশতলা মার্কেটের নির্মাণ কাজ শুরু শিগগিরই বেঁচে গেলেন শতাধিক যাত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর মুজিবনগর দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী

কাল থেকে মিরপুরের সব বাসে চালু হচ্ছে ই-টিকিট

সিরাজগঞ্জ টাইমস / ৫৪ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ১৩ নভেম্বর, ২০২২

শনিবার(১২ নভেম্বর) রাজধানীর ইস্কাটন এলাকায় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি আয়োজিত রাজধানী ঢাকার গণপরিবহনে ই-টিকিটিং পদ্ধতি চালু বিষয়ক এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির নেতারা। মালিক সমিতির সাধারণ সম্পাদক এনায়েত উল্যাহ বলেন, আগামী ৩১ জানুয়ারির মধ্যে ঢাকা শহর ও ২৮ ফেব্রুয়ারির মধ্যে শহরতলীর সব বাসেই ই-টিকিটিং চালু করা হবে। এর ধারাবাহিকতায় ঢাকা ও শহরতলীতে ৯৭টি কোম্পানির আওতায় ৫ হাজার ৬৫০টি বাস চলাচল করে। সবগুলো বাসই এর আওতায় চলে আসবে।

এনায়েত উল্লাহ বলেন, দীর্ঘদিন ধরে বাসযাত্রীদের অভিযোগ ছিল অতিরিক্ত ভাড়া আদায় হচ্ছে। এ সমস্যা নিরসনে আমরা গত ২২ সেপ্টেম্বর মিরপুর অঞ্চলের আট বাসে ই-টিকিটের মাধ্যমে ভাড়া আদায় করার নিয়ম চালু করি। প্রথমে যাত্রীদের স্টপেজে দাঁড় করিয়ে টিকিট দেওয়া হতো। পরবর্তীতে দেখা যায়, এভাবে বাস মালিকদের আয় কমে যাচ্ছে। এরপর মেশিনটি বাসের ভেতরে নিয়ে টিকিট কেটে দেখি আমরা লাভবান হচ্ছি। পাশাপাশি অতিরিক্ত ভাড়া আদায় কমেছে।

এনায়েত উল্যাহ বলেন, পরিবহন মালিক সমিতির পক্ষ থেকে আমরা একটি মনিটরিং সেল গঠন করেছি ই-টিকিটিংয়ের জন্য। দুজন কর্মকর্তা এটি সমন্বয় করবেন। এর জন্য আমরা একটি হটলাইন তৈরি করেছি যেখানে তিনটি নম্বর রয়েছে। নম্বরগুলো হচ্ছে— ০১৬১৮৯৩৩৫৩১, ০১৬১৮৯৩৬১৮৫ এবং ০১৮৭০১৪৬৪২২। সমিতির পক্ষ থেকে আট জনকে নিয়োগ দেয়া হচ্ছে, যারা পুরো ঢাকা শহর ঘুরে ঘুরে বিষয়টি দেখবেন। পাশাপাশি কয়েকটি কোম্পানির পক্ষ থেকে তারাও স্পেশাল চেকার রাখবেন।

ই-টিকিটিং চালু হলে অতিরিক্ত ভাড়া আদায়, বাসের অন্যায্য প্রতিযোগিতা ও যাত্রী হয়রানি কমবে। পাশাপাশি চালক ও শ্রমিকদের বেতনভাতার অধীনে নিয়ে আসা হবে বলেও জানান তিনি।সংবাদ সম্মেলনে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির কোষাধ্যক্ষ আজমল উদ্দিন আহমেদ সবুর ও দপ্তর সম্পাদক সামদানী খন্দকারসহ অন্যান্যরা উপস্থিত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর