• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৪৮ অপরাহ্ন
শিরোনামঃ
এবার চট্টগ্রাম থেকে ঢাকায় জ্বালানি তেল যাবে পাইপ লাইনে কাতারের আমির আসছেন সোমবার রাজস্ব ফাঁকি ঠেকাতে ক্যাশলেস পদ্ধতিতে যাচ্ছে এনবিআর বাংলাদেশে দূতাবাস খুলছে গ্রিস বঙ্গবন্ধু টানেলে পুলিশ-নৌবাহিনী-ফায়ার সার্ভিসের জরুরি যানবাহনের টোল মওকুফ সামাজিক নিরাপত্তা বেষ্টনীতে আসছেন আরও ৪ লাখ মানুষ ৫০ বছরে দেশের সাফল্য চোখে পড়ার মতো চালের বস্তায় জাত, দাম উৎপাদনের তারিখ লিখতেই হবে মন্ত্রী-এমপির প্রার্থীদের সরে দাঁড়ানোর নির্দেশ প্রাণী ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাত এগিয়ে আসুক ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল ‘মাই লকারে’ স্মার্টযাত্রা আগামী সপ্তাহে থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী মধ্যপ্রাচ্য পরিস্থিতির ওপর নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর ব্যাংকের আমানত বেড়েছে ১০.৪৩ শতাংশ বঙ্গবাজারে দশতলা মার্কেটের নির্মাণ কাজ শুরু শিগগিরই বেঁচে গেলেন শতাধিক যাত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর মুজিবনগর দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী

কাতারে বাংলাদেশি শ্রমিকদের বিনা মূল্যে খেলা দেখার সুযোগ

সিরাজগঞ্জ টাইমস / ৪৭ বার পড়া হয়েছে।
সময় কাল : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২

কাতারে প্রবাসী শ্রমিকদের বিশ্বকাপের খেলা বিনা মূল্যে দেখার জন্য ফ্যান জোন করা হয়েছে। ছবি: আজকের পত্রিকা  কাতারের বিভিন্ন শিল্প এলাকায় বাংলাদেশিসহ হাজারো প্রবাসী শ্রমিকের জন্য বিনা মূল্যে খেলা দেখার ব্যবস্থা করা হয়েছে।

দোহায় আলবিদা পার্কে মূল ফ্যান জোনে প্রবেশের বেলায় ‘হায়া কার্ড’ দেখানো বাধ্যতামূলক হলেও শ্রমিকদের জন্য আয়োজিত ফ্যান জোন সবার জন্য উন্মুক্ত। যে তিনটি জায়গায় বিদেশি শ্রমিকদের জন্য বিনা মূল্যে খেলা দেখার ব্যবস্থা করা হয়েছে, সেগুলোর মধ্যে সানাইয়া শিল্পাঞ্চলের এশিয়ান টাউনে শুধু বিশ্বকাপের ম্যাচ দেখা নয়, বরং এশিয়ান এবং বিভিন্ন আন্তর্জাতিক সাংস্কৃতিক দলের নানা রকম পরিবেশনার আয়োজন করা হয়েছে।

আরেক শহর আলখোরে স্পোর্টস কমপ্লেক্সে শ্রমিকদের জন্য দ্বিতীয় ফ্যান জোন স্থাপন করা হয়েছে। বিনা মূল্যে বিশ্বকাপের সব ম্যাচ দেখার পাশাপাশি নানা ধরনের সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করতে পারবেন ওই এলাকায় বসবাসরত বিদেশি শ্রমিকেরা। আরেকটি ফ্যান জোন স্থাপন করা হয়েছে নিউ ইন্ডাস্ট্রিয়াল এলাকায়। এখানে থাকছে খেলাধুলার বিভিন্ন প্রতিযোগিতাও পুরস্কার বিতরণ এবং শ্রমিকদের জন্য বিনা মূল্যে রক্তচাপ ও ডায়াবেটিক পরীক্ষার ব্যবস্থা।

কর্তৃপক্ষ জানায়, ১৮ নভেম্বর থেকে শুরু হয়ে এসব আয়োজন চলবে ১৮ ডিসেম্বর পর্যন্ত। প্রতিদিন বিকাল ৪টা থেকে রাত ১০টা অবধি থাকবে আনন্দ ও বিনোদনমূলক নানা আয়োজন। বিনা মূল্যে এভাবে নিজেদের কাছাকাছি এলাকায় বিশ্বকাপের খেলা দেখার খবরে আনন্দিত বাংলাদেশি প্রবাসী শ্রমিকসহ অন্য দেশগুলোর অভিবাসী কর্মীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর