মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:২১ অপরাহ্ন

কাজিপুরে মডেল হতে পারে বীর শুভগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়

আবু তৈয়ব সুজয়, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি
  • সময় কাল : সোমবার, ৯ জানুয়ারী, ২০২৩
  • ১৯৪ বার পড়া হয়েছে
সরকারি উদ্যোগের পাশাপাশি ব্যক্তি পর্যায়ের সদিচ্ছা ও সহযোগিতা একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়কে আমূল বদলে দিতে পারে। হতে পারে রোল মডেল। এমনই উদাহরণ সৃষ্টি করেছে কাজিপুরের ৩৬ নং বীর শুভগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি অমিত হাসান নয়ন।
দাদা হযরত পন্ডিতের হাতে ১৯৩৩ সালে  প্রতিষ্ঠিত বিদ্যালয়টি যমুনা নদীর ভাঙ্গন কবলিত এলাকায় ঢিমেতালে চলছিল। বছর খানেক আগে নয়ন সভাপতি নির্বাচিত হন। এর পর থেকেই বদলাতে থাকে পরিবেশ পরিস্থিতি, শিক্ষার্থীর সংখ্যা এবং শিক্ষার মান। কোমলমতি শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপকরণ হিসেবে বিদ্যালয়ের নামাঙ্কিত খাতা, প্রতি ক্লাসে দেয়াল ঘড়ি, নিরাপদ পানীয় জলের জন্য পাম্প, প্রাক প্রাথমিকের জন্য ৩০ টি টেবিল, সততা স্টোরের মূলধন এবং তথ্য প্রযুক্তি সরঞ্জামদি ও  ইউনিফর্ম।
এর বাইরে অভিভাবকদের মধ্যে উৎসাহ উদ্দীপনা সৃষ্টি করতে বিভিন্ন সময় উঠান বৈঠকের আয়োজন করেন নিয়মিত। বর্তমান অবস্থা সন্তোসজনক উল্লেখ করে তিনি বলেন, বিদ্যালয়ের ক্লাস অনলাইনে মনিটরিং করি, ভবিষ্যতে সিসি ক্যামেরার আওতায় আনার পরিকল্পনাসহ বীর শুভগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়কে দেশের রোল মডেল হিসেবে পরিচিত করতে চাই।
সোমবার ৯ জানুয়ারি বিদ্যালয়ে মা ও অভিভাবক সমাবেশ এবং শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে স্কুল ইউনিফর্ম বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে বিদ্যালয় কর্তৃপক্ষ। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী,  অভিভাবকদের সচেষ্ট থাকায় আহ্বান জানিয়ে তিনি বলেন, সন্ধায় চা স্টলে সময় না দিয়ে সন্তানের কাছে বসুন, সন্তানের খবর নিতে হবে, সাবধান হতে হবে, লেখাপড়া ঠিকঠাক করে কিনা দেখতে হবে তা নাহলে আপনার পরিশ্রম কোন কাজে আসবেনা।
নদী কবলিত এলাকার মানুষের লেখাপড়ার বিকল্প নেই। এ ছাড়াও তিনি সভাপতি অমিত হাসান নয়নের মতো সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউএনও সুখময় সরকার, উপজেলা শিক্ষা অফিসার হাবিবুর রহমান। বক্তব্য রাখেন, শুভগাছা ইউপি চেয়ারম্যান এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম,
সহকারী শিক্ষা অফিসার আবু সাইদ
কাজিপুর উপজেলা প্রধান শিক্ষক সমিতির সাবেক সভাপতি গোলাম মোস্তফা, বিদ্যালয়ের সাবেক সভাপতি আলী আশরাফ (খোকা), প্রাক্তন সহকারী শিক্ষক আব্দুস সালাম।
বিদ্যালয় সভাপতি অমিত হাসান নয়নের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা সঞ্চালনা করেন সহকারী শিক্ষক আবু সাইদ। উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক নূর জাহান, সহকারী শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দ।

নিউজটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর  কোন লেখা,ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ।
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102