• সোমবার, ০৪ ডিসেম্বর ২০২৩, ০২:৫২ পূর্বাহ্ন
শিরোনামঃ
তৈরি পোশাক শিল্পের উন্নয়নে নানামুখী পদক্ষেপ সরকারের তৈরি পোশাকের নতুন বাজার খোঁজার পরামর্শ দেশে সবুজ কারখানার সংখ্যা বেড়ে ২০৪ কঠোর অবস্থানে ইসি হালাল পণ্য তৈরি, বিক্রিতে সনদ লাগবে চার মাসে রাজস্ব আয় বেড়েছে ১৪.৩৬ শতাংশ সমুদ্র থেকে পাইপলাইনে তেল খালাসের যুগ শুরু প্রতিবন্ধী জনগোষ্ঠীকে বাদ দিয়ে সামগ্রিক উন্নয়ন অসম্ভব যার জনপ্রিয়তা আছে সে জিতে আসুক রেল নেটওয়ার্কে যুক্ত হলো কক্সবাজার মার্কিন প্রতিবেদন বাংলাদেশে সন্ত্রাস-সহিংসতা কমেছে ভাসানচর গেল আরও ১২০০ রোহিঙ্গা ওসি ইউএনওদের বদলির নির্দেশ নির্বাচন কমিশনের উন্নয়নের মহাসড়কে পার্বত্য অঞ্চল গভীর সমুদ্র থেকে পাইপলাইনে তেল খালাসের যুগে বাংলাদেশ বিশ্ব ইতিহাসে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি একটি বিরল ঘটনা নিউজউইকে নিবন্ধে প্রধানমন্ত্রী ক্লাইমেট মোবিলিটি চ্যাম্পিয়ন লিডার অ্যাওয়ার্ড পেলেন প্রধানমন্ত্রী দ্বাদশ সংসদ নির্বাচন সাবেক এমপিসহ বিএনপির ১৪ নেতা ভোটের মাঠে পেনশন সেবা হবে আরও সহজ

আতশবাজির ঝলকানিতে নতুন বছরকে আলিঙ্গন

সিরাজগঞ্জ টাইমস / ২১ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ১ জানুয়ারী, ২০২৩

শুরু হলো ইংরেজি নববর্ষ ২০২৩ এর যাত্রা। আর সেই শুভক্ষণে দেশের আকাশে আকাশে উড়ছে হাজার হাজার ফানুস। আতশবাজির আলোতে ঝলমলে হয়ে পড়েছে চারিদিক। ফানুস এবং আতশবাজির মাধ্যমে পৃথিবীর মন্দকে বিদায় জানিয়ে নতুন বছরকে স্বাগত জানালো রাজধানীবাসী।

নতুন বছর বরণ ও পুরোনোকে বিদায় জানাতে শনিবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যা থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন প্রান্তে দেখা যায় আতশবাজির উৎসব। সন্ধ্যা গড়িয়ে রাত হতে হতে তা বাড়তে থাকে। ছাদে ছাদে চলে থার্টি ফার্স্ট নাইট ও নববর্ষ বরণের প্রস্তুতি। ঠিক রাত ১২টায় রাতের ঢাকা উজ্জ্বল হয়ে ওঠে আতশবাজি আর ফানুসে।

আতশবাজির শুরুটা চীন থেকেই।.নানান অনুষ্ঠানে চীনাদের আতশবাজির ব্যবহার করার প্রমাণ রয়েছে। ধীরে ধীরে আতশবাজি কেন্দ্রিক শিল্পগুলো নানা উৎসবে স্থান পেতে শুরু করে। চীনের মানুষরা বিশ্বাস করতে শুরু করে যে আতশবাজি মন্দ আত্মাকে তাড়িয়ে দিতে এবং ভাগ্য এবং সুখ আনতে সক্ষম। সেই ধারণাকে কেন্দ্র করেই বিশ্বে মূলত আতশবাজির প্রচলন শুরু।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর