• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৪৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল ‘মাই লকারে’ স্মার্টযাত্রা আগামী সপ্তাহে থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী মধ্যপ্রাচ্য পরিস্থিতির ওপর নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর ব্যাংকের আমানত বেড়েছে ১০.৪৩ শতাংশ বঙ্গবাজারে দশতলা মার্কেটের নির্মাণ কাজ শুরু শিগগিরই বেঁচে গেলেন শতাধিক যাত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর মুজিবনগর দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী সলঙ্গায় ১০৭ বছরেও জীবন যুদ্ধ শেষ হয়নি বৃদ্ধা ডালিম খাতুনের দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে ২ মে আপাতত মার্জারে যাচ্ছে ১০ ব্যাংক, এর বাইরে নয়: বাংলাদেশ ব্যাংক রাজধানীর অতি ঝুঁকিপূর্ণ ৪৪ শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন খালির নির্দেশ চলতি অর্থবছরে প্রবৃদ্ধি হবে ৬.১ শতাংশ কৃচ্ছ্রসাধনে আগামী বাজেটেও থোক বরাদ্দ থাকছে না নতুন যোগ হচ্ছে ২০ লাখ দরিদ্র প্রার্থী হচ্ছেন বিএনপি জামায়াত নেতারাও কিস্তির সময় পার হলেই মেয়াদোত্তীর্ণ হবে ঋণ বিভেদ মেটাতে মাঠে আওয়ামী লীগ নেতারা

আওয়ামী লীগের ২২তম সম্মেলন ২৪ ডিসেম্বর

সিরাজগঞ্জ টাইমস / ১৫৪ বার পড়া হয়েছে।
সময় কাল : শুক্রবার, ২৮ অক্টোবর, ২০২২

কেন্দ্রীয় আওয়ামী লীগের ২২তম সম্মেলন আগামী ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। প্রতিবারের মতো এবারও ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলন করবে ক্ষমতাসীন দল।

শুক্রবার (২৭ অক্টোবর) বিকেলে গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় এই সিদ্ধান্ত হয়। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করেন।

কার্যনির্বাহী বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জানান, প্রতিবার আওয়ামী লীগের সম্মেলন দুই দিনব্যাপী হলেও এবার তা একদিন করা হবে। সম্মেলনও তেমন জাঁকজমকপূর্ণ হবে না। সকালে উদ্বোধন, বিকেলে কাউন্সিল অধিবেশন এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে আয়োজন।

সম্ভাব্য মন্দা পরিস্থিতির বিষয়টি গুরুত্ব দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে জানান, বর্তমান বৈশ্বিক সংকটের কারণে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের আনুষ্ঠানিকতায় ব্যয় কমানো হবে। আয়োজন হবে সাদামাটা।

১৯৮১ সালের ফেব্রুয়ারি থেকে এখন পর্যন্ত ৪১ বছরের বেশি সময় ধরে দলের সভাপতি পদে আছেন শেখ হাসিনা। দলের ১৩তম কাউন্সিলে তিনি প্রথম সভাপতি হন। সর্বশেষ ২১তম কাউন্সিলেও তিনি একই পদে নির্বাচিত হয়েছেন। ধারণা করা হচ্ছে, আসন্ন সম্মেলনেও একই পদে বহাল থাকবেন তিনি।

তবে সম্প্রতি এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ সভাপতি বলেছেন, ‘আওয়ামী লীগের একটি কাউন্সিলরও যদি আমাকে না চায় তাহলে আমি থাকব না। চলে যাব। একজন কাউন্সিলর চাইলেই পদ ছেড়ে দেব। আমি দলীয় পদ থেকে বিদায় নিতে প্রস্তুত।আমিও চাই আওয়ামী লীগে নতুন নেতৃত্ব আসুক।’

এদিকে ২০১৬ সালে আওয়ামী লীগের নবম সাধারণ সম্পাদক নির্বাচিত হন ওবায়দুল কাদের। ২০১৯ সালে দলটির ২১তম সম্মেলনেও তিনি এ পদে পুনঃ নির্বাচিত হন। ২২তম সম্মেলনে এ পদে পরিবর্তন আসার সম্ভবনা দেখছেন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা।

এরইমধ্যে আওয়ামী লীগের শীর্ষ নেতাদের মধ্যে এই পদের দাবিদার এমন অনেকের নামই সামনে এসেছে।

দলের মধ্যে আলোচনা- সভাপতি-সাধারণ সম্পাদক ছাড়াও অন্যান্য পদে বড় পরিবর্তনের আভাস রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর