• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:০৬ অপরাহ্ন
শিরোনামঃ
হাটিকুমরুল হাইওয়ে পুলিশের ‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠিত সলঙ্গায় তীব্র তাপদাহে পানি ও স্যালাইন বিতরণ করলেন যুবলীগ নেতা রাজিব পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ জিআই সনদ পেল টাঙ্গাইল শাড়িসহ আরো ১৪ পণ্য গ্যাসের সিস্টেম লস শূন্যে নামানো হবে : নসরুল হামিদ আগামী মাসে বাংলাদেশ-চীন সামরিক মহড়া, নজর রাখবে ভারত মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বেনজীর ও তার পরিবারের সম্পদের তথ্য চেয়ে বাংলাদেশ ব্যাংককে দুদকের চিঠি আবহাওয়া বিবেচনায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে সিদ্ধান্ত হবে: শিক্ষা প্রতিমন্ত্রী থাইল্যান্ডের রাজা-রানীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ যুদ্ধকে ‘না’ বলুন যুদ্ধ কোনো সমাধান আনতে পারে না সলঙ্গা থানা যুবলীগের সাধারণ সম্পাদক পদে সিভি জমা দিলেন সোহেল রানা এভিয়েশন শিল্পে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য ৩ শতাংশের বেশি শেয়ার দর কমতে পারবে না বে-টার্মিনালে বিনিয়োগ হবে দশ বিলিয়ন ডলার ডেঙ্গু নিয়ন্ত্রণে মে থেকেই অভিযান আশ্রয় কেন্দ্র নির্মাণে সহায়তা করতে চায় ভারত মডেল ঘরে পেঁয়াজ সংরক্ষণ কৃষকের মধ্যে সাড়া ব্যাংক একীভূত হলেও আমানত সুরক্ষিত থাকবে: বাংলাদেশ ব্যাংক হজযাত্রীদের সহযোগীতার আশ্বাস সৌদির

অপপ্রচারকারীদের সেবা দেবে না কানাডায় বাংলাদেশ মিশন

সিরাজগঞ্জ টাইমস / ৫৯ বার পড়া হয়েছে।
সময় কাল : বুধবার, ৩০ নভেম্বর, ২০২২

বাংলাদেশ বিরোধী গুজব ও অপপ্রচারে লিপ্ত মিডিয়া, ব্যক্তি, তাদের পৃষ্ঠপোষক, পরামর্শদাতা, সাহায্যকারীসহ অর্থ পাচারকারী, ঋণখেলাপি, দণ্ডপ্রাপ্ত ও অভিযুক্ত এবং হুন্ডি ব্যবসায়ীদের কোনো ধরনের কনস্যুলার সেবা দেবে না কানাডার বাংলাদেশ হাইকমিশন ও টরোন্টোর বাংলাদেশ কনস্যুলেট। মঙ্গলবার কানাডার বাংলাদেশ হাইকমিশনের ফেসবুক পেজে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

বাংলাদেশ হাইকমিশন জানায়, বাংলাদেশের স্বার্থ পরিপন্থি অপপ্রচার থেকে বিরত থাকার আহ্বান দীর্ঘদিন ধরে করা হচ্ছে। কানাডা থেকে প্রচারিত কিছু মিডিয়া ও ব্যক্তি বাংলাদেশ বিরোধী অপপ্রচারে লিপ্ত রয়েছে। এদের অন্যতম একটি হচ্ছে মন্ট্রিল থেকে প্রচারিত একটি অনলাইন টিভি এবং এর কর্নধার।

তাদের এসব মিথ্যা, বিভ্রান্তিমূলক অপপ্রচারে বাংলাদেশে সামাজিক অস্থিরতা ও চরমপন্থি সৃষ্টির অনেক উপাদান বিদ্যমান। উপরন্তু এসব গুজব ও অপপ্রচারের সঙ্গে কতিপয় অর্থপাচারকারী, ঋণখেলাপি, দণ্ডপ্রাপ্ত ও অভিযুক্ত ব্যক্তি, হুন্ডি ব্যবসায়ীরাও যুক্ত হয়েছে।

সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, তাদের এসব দেশ ও সমাজ বিরোধী কার্যকলাপ নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে এবং প্রয়োজন মাফিক তাদের কার্যকলাপ সম্পর্কে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্নিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হবে। একইসঙ্গে জানানো যাচ্ছে যে, বাংলাদেশ বিরোধী গুজব ও অপপ্রচারে লিপ্ত এসব মিডিয়া, ব্যক্তি, তাদের পৃষ্ঠপোষক, পরামর্শদাতা, সাহায্যকারীসহ অর্থ পাচারকারী, ঋণখেলাপি, দন্ডপ্রাপ্ত ও অভিযুক্ত এবং হুন্ডি ব্যবসায়ীদের কোনো ধরনের কনস্যুলার সেবা অত্র হাইকমিশন ও টরোন্টোর বাংলাদেশ কনস্যুলেট থেকে দেওয়া হবে না।

হাইকমিশনের পক্ষ থেকে বাংলাদেশ বিরোধী গুজব রটনাকারী ও অপপ্রচারকারীদের সম্পর্কে সতর্ক থাকার জন্য কানাডা প্রবাসী বাংলাদেশিদের অনুরোধ করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর